অবশেষে শহিদ মিনার থেকে যন্তর মন্তর! কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনের আগুন কলকাতা থেকে এবার পৌঁছবে রাজধানী দিল্লিতেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনের আগুন যে ক্রমশ ছড়িয়ে পড়ছে, তা একরকম স্পষ্ট। কলকাতা থেকে এবার সেই আঁচ পৌঁছবে রাজধানী দিল্লিতেও । শহিদ মিনার চত্বরে রাজ্য সরকারের বিরুদ্ধে যে আন্দোলন চলছে গত ২ মাসেরও বেশি সময় ধরে, এবার দিল্লিতে হবে সেই আন্দোলনই । স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে অনুমতি মিলেছে ইতিমধ্যেই। সব ঠিক থাকলে আগামী ১০ ও ১১ এপ্রিল সংগ্রামী যৌথমঞ্চের প্রতিনিধিরা দিল্লির যন্তর মন্তরে ধরনায় বসতে চলেছে । মূলত সরকারি কর্মী সংগঠনগুলির প্রতিনিধিরা আন্দোলন করছে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা ও স্বচ্ছতার সঙ্গে সমস্ত শূন্যপদে নিয়োগের দাবিতেই । অনশন আন্দোলনও করেছেন তাঁরা। তবে দিল্লির রাস্তায় এই মঞ্চের প্রতিনিধিরা ধরনায় বসলে, আন্দোলন যে আলাদা মাত্রা পাবে, তা একরকম স্পষ্ট।

জানা গিয়েছে, ৫০০ জনের বেশি আন্দোলনকারী ওই ধরনায় অংশ নিতে পারবেন না। এছাড়াও কয়েকটি শর্ত দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। এই কর্মসূচির কথা আগেই জানানো হয়েছিল যৌথ মঞ্চের তরফে। এবার স্বরাষ্ট্র মন্ত্রকের সবুজ সঙ্কেত আসতে, বিষয়টা নিশ্চিত হয় ।
উল্লেখ্য ,আগেই মামলা দায়ের হয়েছিল কেন্দ্রীয় হারে ডিএ বা মহার্ঘ ভাতার দাবিতে। হাইকোর্ট থেকে এমনকি সুপ্রিম কোর্ট পর্যন্তও মামলার জল গড়িয়েছে। ১১ এপ্রিল আবার শীর্ষ আদালতে সেই মামলারও শুনানি রয়েছে। ফলে ধরনায় বসলেও আন্দোলনকারীদের নজর থাকবে আদালতের রায়ের দিকেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *