অবশেষে সুখবর বই প্রেমিদের জন্য , কলকাতা বইমেলা অনুষ্ঠিত হচ্ছে ২০২২ সালের জানুয়ারিতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারতও মারন ভাইরাসে প্রবল কাবু বিশ্বের পাশাপাশি। ভাইরাসের বিরুদ্ধে ব্যাপক টিকাকরনও চলছে দেশ জুড়ে। এদিকে রাজ্যে লকডাউন পরিস্থিতিও জারি হয়েছিল ভাইরাস পরিস্থিতি সামাল দিতে। বন্ধ ছিল এমনকি লোকাল ট্রেনও। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বই প্রেমীদের জন্য সুখবর দিল পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ।

বইপ্রেমীদেরও সুখবর দেওয়া হয় রাজ্য সরকারের একটি অনুষ্ঠান থেকে। জানানো হয় এমনকি আগামী বছরের কলকাতা বইমেলার দিনক্ষণও। কলকাতা বইমেলা শুরু হবে ২০২২ সালের ৩১ জানুয়ারি। অর্থাৎ সব মিলিয়ে তিলোত্তমায় জানুয়ারিতেও উৎসবের আমেজ বজায় থাকবে বড়দিন নববর্ষ পেরিয়েও। তবে রাজ্য সরকার জানিয়েছে কোভিডবিধি মেনেই সব অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেই।

সাধারণত বইমেলা হয় ফেব্রুয়ারি মাসেই। কিছুদিন আগে কলকাতা বইমেলার সম্ভব্য সময় জানিয়েছিল ‘পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’। তবে চলতি বছরের ডিসেম্বরে বই মেলা হওয়ার প্রবল সম্ভাবনা ছিল করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের আশঙ্কায়। কিন্তু রাজ্য সরকার জানিয়ে দিলেন আগামী বছরের ৩১ জানুয়ারি বইমেলা হবে, অর্থাৎ নিয়ম অনুযায়ী মেলা হচ্ছে সেই ফেব্রুয়ারীতেই। তবে এবারের বইমেলায় একাধিক নিষেধাজ্ঞা থাকবে অনন্য বছরের তুলনায়। জানানো হয়েছে এই নিষেধাজ্ঞা জারি থাকবে ভাইরাস মহামারী এড়াতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *