অযোধ্যায় ৭ জন গ্রেফতার হল দাঙ্গা লাগাতে মন্দির-মসজিদের বাইরে পবিত্র বই ছেঁড়া, আপত্তিকর পোস্টার লাগানো, কাঁচা মাংস ছোড়ার ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুলিশ সাতজনকে গ্রেপ্তার করলো টুপি পরে অযোধ্যায় তিনটি মসজিদ এবং একটি মন্দিরের বাইরে আপত্তিকর পোস্টার, কাঁচা মাংস ছোড়া এবং ধর্মীয় গ্রন্থের পৃষ্ঠা ছেঁড়ার অভিযোগে।পুলিশ জানিয়েছে যে সাতজন গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম মহেশ কুমার মিশ্র, প্রত্যুষ শ্রীবাস্তব, নীতিন কুমার, দীপক কুমার গৌর ওরফে গুঞ্জন, ব্রিজেশ পান্ডে, শত্রুঘ্ন প্রজাপতি এবং বিমল পান্ডে –এরা সকলেই অযোধ্যা জেলার বাসিন্দা।

এই বিষয়ে সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (অযোধ্যা) শৈলেশ কুমার পান্ডে একটি সংবাদ সম্মেলনে বলেন, “সাতজনকে গ্রেপ্তার করা হলেও পলাতক রয়েছে বাকি চারজন। তাদের শিগগিরই আমরা গ্রেফতার করব। ধৃতদের দের জিজ্ঞাসাবাদের সময়, এটি প্রকাশ্যে এসেছিল যে তারা নষ্ট করতে চেয়েছিল এই শহরের বন্ধুত্বপূর্ণ পরিবেশ এবং শান্তিপূর্ণ ঐতিহ্য ।”

তিনি আরও বলেন, “আইন-শৃঙ্খলা পরিস্থিতি রয়েছে সম্পূর্ণ নিয়ন্ত্রণে এবং ঘটনার পর থেকে ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা ।”পুলিশ জানিয়েছে, বুধবার কোতোয়ালি থানার অধীনে তিনটি মসজিদ – তাতশাহ জামা মসজিদ, মসজিদ ঘোসিয়ানা, কাশ্মীরি মহল্লা মসজিদ – এবং গুলাব শাহ বাবার মাজারে ছুড়ে দেওয়া হয়েছিল আপত্তিকর জিনিস । সম্পূর্ণ ঘটনাটি ধরা পড়ে সিসিটিভি’তে ।

একটি বিবৃতিতে, অযোধ্যা পুলিশ জানিয়েছে, মহেশ কুমার মিশ্র এই ঘটনার “মাস্টারমাইন্ড” তার বাড়িতে পরিকল্পনা করা হয়েছিল দাঙ্গা বাঁধাতেই ।অভিযুক্তদের বিরুদ্ধে আইপিসি ধারা 295 (যে কোনও শ্রেণীর ধর্মকে অবমাননার উদ্দেশ্যে উপাসনালয়কে আঘাত করা বা অপবিত্র করা) এবং 295-A (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ, যে কোনও শ্রেণীর ধর্মের অবমাননা করে ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে করা হয়েছে) এর অধীনে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *