পাটশিল্প ক্রমশ ধ্বংসের পথে কেন্দ্রের ভুল নীতিতে ! মোদী সরকারকে একহাত নিলো অর্জুন সিং,চাইল এমনকি মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পাটশিল্প ক্রমশ ধ্বংসের পথে চলেছে কেন্দ্রের ভুল নীতিতেই । বিজেপি সাসংদ অর্জুন সিং এভাবেই ঘুরিয়ে অভিযোগ করলেন মোদী সরকারের বিরুদ্ধে।এমনকি তিনি জুট কর্পোরেশনের বিরুদ্ধে দুর্নীতির অভি যোগ এনে আঙুল তুললেন মোদী সরকারের বস্ত্র মন্ত্রকের দিকেই । তাঁর কথায়, কেন্দ্রের সরকার জেনেবুঝে প্রশ্রয় দিচ্ছে জুট কর্পোরেশনের দুর্নীতিকে । তিনি এ বিষয়ে হস্তক্ষেপ দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়রও ।

মোদী সরকারের অস্বস্তি আরও বাড়িয়ে বিজেপি সাংসদ অর্জুন সিং কেন্দ্রের জুট কমিশনের বিরুদ্ধে সরব হয়ে এও বলেন,পাটশিল্প আজ ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে জুট কমিশনের দুর্নীতির কারণেই । দু-একদিনের মধ্যেই আমরা ধর্না দেব জুট কমিশনারের অফিসে । তিনি বলেন আমি প্রধানমন্ত্রীকে ইতিমধ্যেই চিঠি লিখেছি। এদিন বাংলার মুখ্যমন্ত্রী-সহ চার রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করব।

অর্জুন সিং বলেন, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি চিঠি লিখবেন বলে জানিয়েছেন। এর আগে তিনি সরব হন জুট কমিশনের চেয়ারম্যান মলয় চক্রবর্তীর বিরুদ্ধে। অর্জুন সিং তাঁকে কটাক্ষ করেন প্লাস্টিক লবির লোক বলে। বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলের সমালোচনাও করে তিনি বলেন, বস্ত্রমন্ত্রী কোনও ব্যবস্থা নেননি সব জেনেও। অনেকবারই আবেদন জানানো হয়েছে তাঁর কাছে , তারপরও কেন্দ্রীয় মন্ত্রক নীরব থেকেছে।

একইসঙ্গে অর্জুন সিং পাটশিল্প বাঁচাতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি তৈরির দাবি জানিয়েছেন। তাঁর কথায়, জুট কর্পোরেশন, যেভাবে চলছে তাতে স্পষ্ট এভাবে চললে পাটশিল্প শীঘ্রই লাটে উঠে যাবে । পাটশিল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়ে তিনি দাবি করেন, পাটশিল্প আজ ধ্বংস হতে বসেছে জুট কর্পোরেশনের দুর্নীতির কারণেই। পাটের বদলে চলছে প্লাস্টিকের রমরমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *