অসামান‍্য কাজ কঠিন পরিস্থিতির মধ্যেও, ১০ আইপিএস অফিসার পাচ্ছেন মুখ্যমন্ত্রীর পদক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নেহাতই নিয়ম রক্ষার স্বাধীনতা দিবস উদযাপন হতে চলেছে কোরোনা পরিস্থিতিতে। কোন রকমের বর্ণাঢ্য শোভাযাত্রা যাত্রা নয়। তার পরিবর্তে থাকছে পতাকা উত্তোলন, ছোট কুচকাওয়াজ, কোভিড যোদ্ধাদের সম্মান প্রদান আর মুখ্যমন্ত্রীর পুলিশ পদক প্রদান অনুষ্ঠান। এবার এভাবেই উদযাপন করা হবে রেড রোডের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান।এবছর ১০ আইপিএস অফিসার মুখ্যমন্ত্রীর পদক পেতে চলেছেন কঠিন পরিস্থিতির মধ্যেও অসামান্য কাজের জন্য।

কারা পাচ্ছেন মুখ্যমন্ত্রী পদক: আউটস্ট্যান্ডিং(অসাধারণ) কাজের জন্য পদক পাচ্ছেন ১.গঙ্গাধর সিং,২.সুধীর মিশ্র, ৩. বিবেক সহায়, ৪.জগমোহন। এদিকে প্রশংসনীয় কাজের জন্য পদক পাচ্ছেন ১ . হুমায়ুন কবির ২ . মুরলীধর শর্মা ৩ ভি সোলোমান নিশা কুমার ,৪ .অজয় ঠাকুর ,৫ . সঙ্মিত লেপচা,৬ .সুধীর কুমার নীলকান্ত।

২০১৪ সাল থেকেই শুরু হয় মুখ্যমন্ত্রীর পুলিশ পদক দেওয়া। মুখ্যমন্ত্রী IPS অফিসার দের কে পদক দেন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। তার আগে থেকে চার রকমের পদক দেওয়া হয়ে আসছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। শৌর্য, নিষ্ঠা ,প্রশংসা এবং সেবা পদক। শৌর্য পদকের অর্থমূল্য ৫০০০০ টাকা। ১০ জন পুলিশ কর্মী সেই পদক পান। ২৫০০০ টাকা অর্থমূল্য পান ১৩ জন নিষ্ঠা পদকপ্রাপ্ত পুলিশকর্মী। ১৫০০০ টাকা অর্থমূল্য পান ৭০ জন প্রশংসা পদকপ্রাপ্ত পুলিশকর্মী । ১০০ জন সেবা পদক প্রাপ্ত পান ১০ হাজার টাকা। কিন্তু কোনও আর্থিক পুরস্কার পান না মুখ্যমন্ত্রীর পদক প্রাপকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *