আজ কলকাতায় জাতীয় নির্বাচন কমিশনের বৈঠক লোকসভা ভোটের প্রস্তুতিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। লোকসভা ভোটের প্রস্তুতিতে সোমবার ১১ সেপ্টেম্বর জেলাশাসক এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) ও তাঁর দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করার কথা কমিশনের প্রতিনিধিদলের। রবিবার থেকেই কমিশনের সদস্যরা আসতে শুরু করেছেন। ইতিমধ্যেই শহরে এসে পৌঁছেছেন সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার বা উপনির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মা। তিনিই এই প্রতিনিধি দলকে নেতৃত্ব দেবেন। সঙ্গে থাকার কথা আরও তিন উপনির্বাচন কমিশনারের। তার মধ্যে থাকবেন এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত উপনির্বাচন কমিশনার নীতিন ব্যাসও।

বৈঠকে আরও চারজন কমিশনের কর্তারও হাজির থাকার কথা। জোনাল সেক্রেটারি রাকেশ কুমার, ভোটার তালিকার দায়িত্বপ্রাপ্ত বটুলিয়া-সহ আরও দুই শীর্ষস্তরের আধিকারিকের থাকার কথা।

ভোটার তালিকার কাজের কেমন অগ্রগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতি, কীভাবে হবে ‘অশান্ত’ এলাকার ম্যাপিং, ইভিএম-ভিভিপ্যাটগুলির পরীক্ষানিরীক্ষা কেমন এগোচ্ছে সবকিছুই এই বৈঠকে আলোচনা হতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রস্তুতির খুঁটিনাটি বিষয় নিয়ে সোমবার দীর্ঘ সময় ধরে এই বৈঠক হবে, তেমনই স্থির রয়েছে। সেখান থেকে প্রয়োজনীয় নির্দেশ দেবেন কমিশনের কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *