আদালতের অবশেষে সিট গঠন করে তদন্তের নির্দেশ প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি ও টেট কেলেঙ্কারিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে কলকাতা হাইকোর্ট সিট গঠন করে সিবিআইকে তদন্তের নির্দেশ দিল প্রাথমিক টেট এবং নিয়োগ দুর্নীতির স্বরূপ উদঘাটন করতে । সিট গঠিত হবে মূলত প্রাথমিকে টেটে আদালতের নজরদারিতে তদন্ত করতে। আদালত সিবিআইকে নির্দেশ দিয়েছে সিট গঠন করতে হবে জয়েন্ট ডিরেক্টরের (কলকাতা শাখা) নেতৃত্বে ১২ থেকে ১৩ সদস্যের।

এমনকি আদালত নির্দেশ দিয়েছে সিটে কোন অফিসাররা থাকবে তাঁদের নাম শুক্রবারের মধ্যে জানাতে হবে বলেও। জানাতে হবে জয়েন্ট ডিরেক্টরের নামও। সিটের সদস্যদের বদলি করা যাবে না তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বা আদালতের নির্দেশ ছাড়া। গতকাল বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এমনই নির্দেশ দিয়েছেন।

কী কী নির্দেশ দিল আদালত-

● সিবিআইয়ের যুগ্ম অধিকর্তার নেতৃত্বে গঠন করা হোক সিবিআই সিট

● সিটের সদস্যদের নাম শীঘ্রই আদালতকে জানানো হোক

● সংশিষ্ট সিটের সদস্যেরা পারবেন না অন্য মামলার তদন্ত করতে

● ওই সদস্যেরা মামলা ছাড়তেও পারবেন না আদালতের অনুমতি ছাড়া

শুনানি পর্বে প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস বুধবার কিছু পরামর্শ দেন সিবিআই তদন্তের গতি বাড়াতে। তিনি আদালতকে বলেন, ‘‘শুধু মাত্র এই মামলার জন্য বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হোক সিবিআইয়ের জয়েন্ট অফিসার (কলকাতা শাখা)-সহ অন্য আধিকারিকদের নিয়ে। এই সিটের সব সদস্য শুধু এই মামলারই তদন্ত করবেন। তাঁরা ব্যস্ত হতে পারবেন না অন্য কোনও মামলায় । তদন্ত করা প্রয়োজন আদালতের নজরদারিতেও। তা হলে প্রভাব খাটাতে পারবেন না প্রধানমন্ত্রীও।তিনি এও বলেন এই দুর্নীতির তদন্তে আমি সব রকম সহযোগিতা করব সিবিআইয়ের সঙ্গে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *