আয়কর দফতরের হানা শহরের লটারি সংস্থায় , তল্লাশি এমনকি নদিয়া-শিলিগুড়িতেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইডি-সিবিআই-এর পর এবার রাজ্যজুড়ে আয়কর হানা। কলকাতা ও জেলার একাধিক জায়গায় আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি চালাচ্ছেন। তল্লাশি চলছে কলকাতার একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানে। অন্যদিকে, নদিয়া ও শিলিগুড়িতেও আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি চালাচ্ছে। হিসাব বহির্ভূত সম্পত্তির হদিশ মিলেছে একাধিক ব্যবসায়ীর। তার ভিত্তিতেই অতর্কিতে কেন্দ্রীয় এজেন্সির হানা বলে মনে করা হচ্ছে।

সাত সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তল্লাশি অভিযান চলছে এসপি মুখার্জি রোডের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে। কেন্দ্রীয় বাহিনী জাওয়ানরা ঘিরে রেখেছে প্রতিষ্ঠানটি। পরিচয় জেনে তারপরেই ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীদের দাবি, এটি একটি লটারি সংস্থা। এর আগেও এই সংস্থায় তল্লাশি অভিযান চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। চলছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তল্লাশি অভিযান।

নদিয়ার রানাঘাট বিধানসভার গাংনাপুর থানার NPGRM আটা মিলে ও হরিণঘাটার শিমুলিয়ার রাইস মিল থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সমস্ত জায়গা থেকে বেরিয়ে যায়। এই রাইস মিল ও আটা কলের মালিক বকিবুল রহমান।

এদিকে আয়কর দফতর তল্লাশি চালাচ্ছে শিলিগুড়ির এক লটারি বিক্রেতার বাড়িতেও। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ জিনিসও উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। এমনকি তল্লাশি চলছে বারাসতের একটি বেসরকারি সংস্থায়। ওই সংস্থার বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। জানা যাচ্ছে, দেড়শো-দুশো কর্মী ওই সংস্থায় কাজ করেন। বৃহস্পতিবার সকালেও তাঁরা কাজে এসেছেন। ভিতরে তল্লাশি চললেও, আধিকারিকরা সংস্থার কর্মীদের ঢুকতে দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *