ইসিএলের GM- রাও যুক্ত কয়লা পাচারের ঘটনায় ! উচ্চপদস্থ কর্তা সহ ৭ জন অবশেষে CBI-এর জালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি, জালিয়াতির জাল ছড়িয়ে রয়েছে রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে। যাদের দায়িত্ব রক্ষণাবেক্ষণের তাঁরাই ওতপ্রোতভাবে জড়িত এমনকি সেই দুর্নীতির সঙ্গে। কয়লা পাচার কাণ্ডের মামলায় বহু বড়োসড়ো রাজনৈতিক ব্যক্তিত্বদের নাম জড়িয়েছে এর আগেও । তাদের হাজিরা দিতে হয়েছে এমনকি সিবিআই ইডির কাছে । কিন্তু এবার কয়লা পাচার কাণ্ডে সিবিআই গ্রেফতার করল ইসিএল-এর সাত কর্তা কর্মীকে। গতকাল তাদেরকে গ্রেফতার করা হয় সারাদিন ম্যারাথন জেরার পর । সিবিআই সূত্রে খবর আজ তাদের আদালতে পেশ করা হবে বলে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, গ্রেফতার করা ওই সাতজনের মধ্যে রয়েছেন ইসিএল এর বর্তমান জেনারেল ম্যানেজার এস.সি মৈত্র এবং প্রাক্তন জেনারেল ম্যানেজার অভিজিৎ মল্লিক ,সুশান্ত বন্দোপাধ্যায় ,তন্ময় দাস সহ দেবাশীষ মুখোপাধ্যায় এবং রিঙ্কু বেহারা নামে আরও দুই কর্মী। কয়লা মাফিয়াদের জিজ্ঞাসাবাদে যে তথ্য সিবিআই এর হাতে উঠে এসেছে তা থেকে জানা গিয়েছে যে তাদের ওই মাফিয়াদের সঙ্গে বেশ ঘনিষ্ঠ যোগাযোগ ছিল । বুধবার সকাল থেকে দফায় দফায় সিবিআই আধিকারিকরা এই সাতজনকে জিজ্ঞাসাবাদ করে , তাদেরকে তলব করা হয় নিজাম প্যালেসে।

অনেকেই ঘাবড়ে যান কেন্দ্রীয় গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদের মুখে পড়ে । যার কারণে একাধিক অসঙ্গতি মেলে তাদের বয়ানে । এই কয়লা পাচার কাণ্ডে আগেই এফ আই আর দায়ের করা হয়েছিল ইসিএল এর প্রাক্তন জেনারেল ম্যানেজার তন্ময় দাস এবং কর্মী দেবাশীষ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। এছাড়াও সিবিআই তল্লাশি অভিযানও চালিয়েছে ধৃত সাত জনের বাড়িতে এবং অফিসে। সেখান থেকেও তাদের হাতে উঠে এসেছে বিপুল পরিমাণে নথিপত্র । তাদের বিরুদ্ধে আরও অভিযোগ, কয়লা মাফিয়ারা বন্ধ খনিগুলি থেকে এই পাচারের কাজ চালিয়ে যাচ্ছিল এদের হাত ধরেই।আর এই ব্যাপারে বর্তমান থেকে শুরু করে প্রাক্তন সমস্ত জেনারেল ম্যানেজারদের পূর্ণ সহযোগিতাও ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *