এই বছরের শারদ উৎসবের ফ্যাশন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিজস্ব সংবাদদাতা : বাঙালি উৎসবপ্রিয় জাতি। বারো মাসে তার তেরো পার্বন। আর সবচেয়ে বড় উৎসব-‘শারদ পার্বন’ ২০২২ তো দুয়ারে কড়া নাড়ছে! গত দুই ‘বছর করোনা আবহে মানুষ সেভাবে আনন্দ করতে পারেনি। ভার্চুয়াল ঠাকুর দেখে দুধের স্বাদ ঘোলে মিটিয়েছে। মণ্ডপে মণ্ডপে ঘোরার আনন্দ থেকে হয়েছে বঞ্চিত। এ বছর তাই অনেক আগে থেকেই শুরু হয়েছে পুজোর তোড়জোড়।

প্রতি বছর নিত্যনূতন ফ্যাশনে মেতে উঠি আমরা। এ বছরেও তার ব্যতিক্রম ঘটেনি। গড়িয়াহাট,বেহালা,শ্যামবাজার থেকে শুরু ক’রে গোটা কলকাতা এখন থেকেই মেতে উঠেছে পুজোর কেনাকাটায়। যে যাই বলুন,পুজোর ক’টা দিন কিন্তু বাঙালিকে শাড়ি আর পাঞ্জাবিতেই ভালো মানায়।
এ বছর তাই নতুন করে আবার চাহিদা বেড়েছে হরেক ডিজাইনের শাড়ির ও পাঞ্জাবির।

অষ্টমির দিন পুষ্পাঞ্জলি কিংবা বিজয়ার দিন সিঁদুরখেলার প্রধান আকর্ষণ কিন্তু শাড়ি। শাড়ির মডেলিঙে এবার সবার নজর কেড়েছেন অধরা পুরকায়স্থ। অধরা পরেছেন একটি জমকালো গোলাপি – তুঁতের উপর সোনালি জরির কাজ করা বেনারসি। একদম সাবেক সাজে সেজেছেন উনি। অধরা হেয়ারস্টাইলে করেছেন সাবেক স্টাইলের লম্বা বিনুনি এবং তার সাথে জুঁইফুলের মালা। সুরঞ্জন দাস পরেছেন বাসন্তির ওপর সোনালি কাজ করা পাঞ্জাবি এবং কালো জিন্স। সম্পূর্ণ বাঙালিয়ানার ছোঁয়া আছে দুজনের লুকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *