একটুখানি আশার আলো আতঙ্কের মধ্যেও , রাজ্যে আর ৪ লক্ষ ভ্যাকসিন আসছে আজ বুধবারই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ বাংলাতেও ব্যাপক হারে ছড়াচ্ছে গোটা দেশের সঙ্গে তাল মিলিয়েই। একদিকে যখন ঝড়ের গতিতে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ-মৃত্যু,তেমনি অন্যদিকে প্রশ্ন উঠছে ভ্যাকসিনের পর্যাপ্ত জোগান নিয়েও। রাজ্যে আরও চার লক্ষ ভ্যাকসিন আসতে চলেছে এই পরিস্থিতিতে কিছুটা আশার আলো জ্বালিয়ে । আজ বুধবার দুপুরের মধ্যেই রাজ্যে ঢুকতে চলেছে কোভিশিল্ডের চার লক্ষ ভ্যাকসিন ।

জানা গিয়েছে, আসার পর ওই ভ্যাকসিন যাবে বাগবাজারে রাজ্য স্বাস্থ্য দফতরের স্টোরে। বিভিন্ন জেলাগুলিতে তা বিতরনের প্রক্রিয়া শুরু হবে সন্ধ্যার পর থেকেই। ভ্যাকসিন সংকটের কারণে ইতিমধ্যেই তত্‍পরতা শুরু হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে । কেন্দ্রের কাছে আরও ভ্যাকসিন দেওয়ার আর্জি জানানো হবে চলতি সপ্তাহের মধ্যেই। চলতি সপ্তাহে রাজ্যে আরও ভ্যাকসিন ঢুকবে বলেই খবর স্বাস্থ্য দফতর সূত্রে।প্রসঙ্গত, সোমবারই রাজ্যে এসেছে ৩ লক্ষ কোভিশিল্ড। সোমবার বিকেলে সেরামের তৈরি এই করোনা প্রতিষেধক এসে পৌঁছয় এয়ার এশিয়ার বিমানে। ফের আজ বুধবার রাজ্যে আসতে চলেছে ভ্যাকসিন।

রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে মূলত করেনা সংক্রমণ। আর সংক্রমণ এত হারে বাড়ছে, যে সকলেই এখন ব্যস্ত হয়ে পড়েছেন ভ্যাকসিন নেওয়ার জন্য। সেই জন্য চাহিদা বাড়ায় ও অন্যদিকে জোগান সেই অনুযায়ী না থাকায় শুরু হয়েছে চরম সঙ্কটও । কলকাতা থেকে জেলা, সাধারণ মানুষকে চূড়ান্ত হয়রানির স্বীকার হতে হচ্ছে ভ্যাকসিন না পেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *