এখনই কোনও নির্দেশ নয় ভোট পরবর্তী হিংসার মামলায়, জানালো কলকাতা হাইকোর্ট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আপাতত কোনও নির্দেশ নয় নির্বাচন-পরবর্তী হিংসা সংক্রান্ত জনস্বার্থ মামলায় ৷ কারণ এই সংক্রান্ত একাধিক মামলা দায়ের হয়েছে এমনকি সুপ্রিম কোর্টেও। আগামী সোমবার সুপ্রিম কোর্ট কিছু নির্দেশ দিতে পারেসেই মামলাগুলিতে। কলকাতা হাইকোর্টে দায়ের হওয়া মামলা শোনা হবে সেই নির্দেশ দেখার পরেই৷

হাইকোর্টের কার্যকরী প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ ইতিমধ্যেই এ কথা জানিয়েছেন। মামলার শুনানিতে কেন্দ্রের তরফে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ওয়াইজে দস্তুর জানান, মামলার কপি দেওয়া হয়নি কেন্দ্রীয় সরকারকে মামলায় যুক্ত করা হলেও। এরপরই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, আদালত আপাতত আগামী ১০ মে পর্যন্ত মামলার শুনানিতে স্থগিতাদেশ দিচ্ছে । ইতিমধ্যে আদালত নির্দেশ দিয়েছে সব পক্ষকে মামলায় যুক্ত করা ও মামলার কপি সব পক্ষকে দেওয়ারও।

প্রসঙ্গত, সুস্মিতা সাহা দত্ত নামে এক মহিলা কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন নির্বাচন-পরবর্তী হিংসা বন্ধ করতে আদালতের হস্তক্ষেপ চেয়ে। অবিলম্বে আক্রান্তরা যাতে পুলিশি সাহায্য পান, তার জন্য একটি হেল্পলাইন চালু করারও আর্জি জানিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *