এটা হওয়ারই ছিল’ ‘পুলওয়ামা মন্তব্যের পর ! কংগ্রেস মোদীকে নিশানা করলো সত্যপাল মালিকের তলব প্রসঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিবিআইয়ের সমন পেয়ে কী বললেন সত্যপাল মালিক? কংগ্রেস ও দিল্লি মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালও তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন সিবিআই তলব নিয়ে । কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই তলব করেছে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিককে। এ নিয়ে আসতে শুরু করেছে রাজনৈতিক প্রতিক্রিয়াও ।

সিবিআই ইতিমধ্যেই সমন পাঠিয়েছে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিককে এবং সিবিআই সমন নিয়ে তাঁর প্রতিক্রিয়াও সামনে এসেছে। তিনি বলেছেন সিবিআই তাকে কিছু প্রশ্নের উত্তর দিতে সিবিআই অফিসে হাজির হতে বলেছে। সত্যপাল মালিক এও বলেছেন যে তিনি কিছু ব্যাখ্যার জন্য সময় চেয়েছেন এবং এবং সিবিআই তা মঞ্জুর করেছে। এদিকে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের তলব নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস এবং আম আদমি পার্টিও।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে মালিক এও বলেন, আমি রাজস্থান যাচ্ছি, তাই আমি তাদের (সিবিআইকে) সময় দিয়েছি ২৭ থেকে ২৯ এপ্রিলের মধ্যে। গত বছর কথিত কেলেঙ্কারির বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই ।

এদিকে আম আদমি পার্টির আহ্বায়ক ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, “পুরো দেশ আপনার সঙ্গে আছে। স্যার আপনি অনেক সাহস দেখিয়েছেন। সে কাপুরুষ,তাই লুকিয়ে আছে সিবিআই-এর আড়ালে । এই মহান দেশে যখনই কোন সংকট এসেছে, আপনার মতো মানুষ তার মোকাবেলা করেছেন সাহসিকতার সঙ্গে। সে অশিক্ষিত, দুর্নীতিবাজ, চরম বিশ্বাসঘাতক। সে আপনার সঙ্গে লড়াই করতে পারবেন না, আপনি এগিয়ে যান স্যার, আমরা গর্বিত এমনকি আপনার জন্য”।

অন্যদিকে কংগ্রেস ট্যুইটারে মালিকের তলব নিয়ে মোদীকে তীব্র আক্রমণ করে লিখেছেন, “প্রধানমন্ত্রী মোদী আর নিজেকে আটকে রাখতে পারলেন না। অবশেষে সত্যপাল মালিক ফাঁস করে দিয়েছেন ওঁর সব কথা। এবার সিবিআই ওঁকে ডেকে পাঠাল। এটা তো হওয়ারই কথা ছিল।’

আসলে, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্য পাল মালিককে কাশ্মীরে রাজ্য সরকারি কর্মীদের জন্য রিলায়েন্স বিমা মামলা নিয়ে আগামী ২৮ এপ্রিল জিজ্ঞাসাবাদ করতে চায়। উল্লেখ্য ,কিছু দিন আগেই ২০১৯-এর পুলওয়ামা হামলা নিয়ে দেশজুড়ে ব্যাপক তোলপাড় ফেলেছিল তাঁর মন্তব্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *