এবারও কি তবে ডালের দামও বাড়ছে ভোজ্যতেল, আলুর পর ? চরম আশঙ্কায় সাধারণ মানুষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজার ক্রমশই অগ্নিমূল্য। এমনকি সব জিনিসের দামও বাড়ছে চড়চড়িয়ে । সম্প্রতি পেট্রোল ও ডিজেলের দাম কিছু কমলেও, দ্রব্যমূল্য কমছে না।এদিকে আকাশছোঁয়া গ্রীষ্মকালীন সবজি থেকে শুরু করে মাছ মাংস ও ভোজ্যতেলের দাম । মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে আলুর দাম। দাম বেড়েছে আলুরও। বাজারে ঢুকলেই সাধারণ মানুষ আঁতকে উঠছেন। এবার সেই পথেই ডালের দামও? কয়েকদিন ধরেই এই বিষয়ে সাধারণ মানুষের আশঙ্কা দেখা দিয়েছিল । এরপর বেড়েছে সূর্যমুখী তেলের দামও। ভোজ্য তেলের দাম ঊর্ধ্বমুখী রয়েছে বলেই জানা যায়। স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ পড়েছে ক্রেতাদের কপালে। কিন্তু সেই প্রশ্ন একেবারেই উড়িয়ে দিলেন গড়িয়াহাট বাজারের এক ডাল বিক্রেতা।

ডাল বিক্রেতা জানান, বর্তমানে বৃদ্ধি হয়নি ডালের দাম। যা হয়েছে দেড় মাস আগেই হয়েছে। তবে ক্রেতাদের দেখা মিলছে না । অন্যান্য সবজির দামে এখনও কোনও হেরফের নেই। ফলে দেখা যাচ্ছে সবজি নষ্ট হওয়ার একটা আশঙ্কাও। সমস্যায় ক্রেতা সহ বিক্রেতারা।

কিছুদিন আগেও গড়িয়াহাট বাজারে বাজারমূল্য ছিল মোটামুটি এই রকম – প্রতি কেজিতে মুগ ডাল ১২০ টাকা, মুসুর ডাল ১২০ টাকা, আরহার ডাল ১২০ টাকা, ছোলার ডাল ১০০ টাকা, বিউলি ১৩০ টাকা, তারকা ডাল ১২০ টাকা, ভোজ্য তেলের মধ্যে সরিষার তেল ১৯০-২১০ টাকা, সোয়া তেল ১৭৫-১৯০ টাকা, সূর্যমুখী তেল ২১০ টাকা, বাসমতি চাল ৮০ টাকা থেকে শুরু। বিক্রেতারা জানান, এক মাসের মধ্যে এই চালের দাম বেড়েছে ২০ টাকা প্রতি কিলো।

অন্যদিকে মুচিবাজারেও ছবিটা একই। প্রতি কেজিতে পিয়াজ ২০ টাকা, আদা ৮০ টাকা, রসুন ৮০ টাকা, টমেটো ৮০ টাকা, আলু (জ্যোতি) ৩০ টাকা, আলু (চন্দ্রমুখী) ৪০ টাকা, পটল ৩০ টাকা, ভেন্ডী ৩০ টাকা, বরবটি ৪০ টাকা, কুমড়ো ২০ টাকা, লাউ ১৫-২০ টাকা পিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *