“হোক গর্জন প্লাস্টিক বর্জন”, অবশেষে বনগাঁর পৌর আধিকারিকরা প্লাকার্ড হাতে নিয়ে রাস্তায় নামল এই স্লোগান তুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তর ২৪ পরগনগা জেলার বনগাঁ পৌরসভার পৌরপ্রধান ও কাউন্সিলররা বনগাঁ পৌরসভার পক্ষ থেকে বৃহস্পতিবার বনগাঁ বাজার সংলগ্ন এলাকার ব্যাবসাহী সহ একাধিক গ্রাহকদের বাজারে প্লাস্টিক বর্জন এর বার্তা দেওয়ার সাথে সাথে কাপড়ের ব্যাগ বিলি করেন হোক গর্জন প্লাস্টিক বর্জন” এই বার্তাকে সামনে রেখে।

প্রসঙ্গত, বনগাঁ পৌরসভার পক্ষ থেকে পৌর আধিকারিকরা বৃহস্পতিবার সকালে প্লাস্টিক বর্জন সংক্রান্ত বিভিন্ন পোস্টার নিয়ে বনগাঁর বিভিন্ন বাজারে বাজারে প্রবেশ করেন পৌরসভার সামনে থেকে অভিযান শুরু করে। এদিন মূলত বাজারে গিয়ে প্লাস্টিক বর্জনের নির্দেশ দেওয়া হয় পৌরসভার পক্ষ থেকে। এছাড়াও এদিন কাপড়ের ব্যাগ বিলি করা হয় পৌরসভার পক্ষ থেকে এবং সেই সাথে বাজার ব্যবসায়ীদেরকে এও নির্দেশ দেওয়া হয় তাঁরা এবার থেকে যেন এই কাপড়ের ব্যাগ ব্যবহার করেন প্লাস্টিক ব্যাগের পরিবর্তে। যদি কোনো ব্যবসায়ী পৌরসভার নিষেধাজ্ঞা অমান্য করে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করে, সেক্ষেত্রে জরিমানা করা হবে ৫০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত।

এই বিষয়ে বনগাঁ পৌরসভার পৌরপ্রধান গোপাল শেঠ আরও বলেন, প্লাস্টিক মুক্ত করতে হবে বনগাঁ শহরকে । সেক্ষেত্রে প্লাস্টিকের ওপর নিষেধাজ্ঞা জারি করতে আমরা আজ পথে নেমেছি পৌরসভার পক্ষ থেকে । শহরবাসীকে অনুরোধ করা হচ্ছে তাঁরা যেন কাপড়ের ব্যাগ ব্যবহার করেন প্লাস্টিকের ব্যবহারের পরিবর্তে ।এদিকে পৌরসভার এই বিশেষ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছে বাজার কর্তৃপক্ষও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *