মুখরোচক খবরের জন্যই কি বারবার ইডির সমন? হাজিরা এড়িয়ে কেজরিওয়াল বিঁধলেন খোদ এজেন্সিকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ইডি-র সমনের জবাবে বলেছেন যে তাঁর লুকানোর কিছু নেই এবং এই সমন প্রত্যাহার করা উচিত। আসলে, দিল্লি মদ নীতি মামলায় হাজির হওয়ার জন্য ইডি একটি নোটিশ পাঠিয়েছিল, যেখানে অরবিন্দ কেজরিওয়ালকে আজ হাজির হতে বলা হয়েছিল। কিন্তু এখন কেজরিওয়াল বলেছেন যে তিনি আজও ইডি-র সামনে হাজির হতে পারবেন না। এই দ্বিতীয়বার যখন অরবিন্দ কেজরিওয়াল ইডি-র সমন এ হাজির হবেন না।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, অরবিন্দ কেজরিওয়াল বুধবার বিপাসনার উদ্দেশ্যে রওনা হয়েছেন, যেখানে তিনি ৩০ ডিসেম্বর পর্যন্ত থাকবেন। ইডির সমনের জবাবে অরবিন্দ কেজরিওয়াল লিখেছেন, ‘আমি প্রতিটি আইনি সমন মেনে নিতে প্রস্তুত। তিনি বলেন, ইডির এই সমনও আগের সমনের মতোই বেআইনি। ইডির সমন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, তাই সমন প্রত্যাহার করা উচিত। তিনি বলেন, আমি আমার জীবন সততা ও স্বচ্ছতার সঙ্গে কাটিয়েছি এবং আমার লুকানোর কিছু নেই।

নভেম্বর মাসেও, ইডি দিল্লির মদ কেলেঙ্কারি মামলায় হাজির হওয়ার জন্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সমন জারি করেছিল, কিন্তু তিনি হাজির হতে পারেননি। কথিত আবগারি নীতি কেলেঙ্কারি মামলায়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অরবিন্দ কেজরিওয়ালকে একটি নোটিশ জারি করেছিল এবং তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। গতবারও, অরবিন্দ কেজরিওয়াল ইডিকে একটি চিঠি লিখে প্রতিক্রিয়া জানিয়েছিলেন এবং নোটিশটিকে অস্পষ্ট বলে অভিহিত করেছিলেন। এর আগে, প্রায় ছয় মাস আগে এই মামলায় কেজরিওয়ালকে প্রায় নয় ঘণ্টা জেরা করেছিল সিবিআই অর্থাৎ কেন্দ্রীয় তদন্ত ব্যুরো।

কথিত আবগারি নীতি কেলেঙ্কারি সংক্রান্ত আর্থিক তছরূপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অরবিন্দ কেজরিওয়ালকে দ্বিতীয়বার সমন জারি করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে এই মামলায় দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআই এপ্রিল মাসে কথিত মদ কেলেঙ্কারিতে অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ করেছিল, সেই সময় তাকে প্রায় ৫৬ টি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল। এই মামলায় কেজরিওয়ালকে দ্বিতীয়বার সমন জারি করল ইডি। প্রথম সমন জারি করা হয়েছিল ২ শে নভেম্বর। আগের সমনকে “রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত” বলে অভিহিত করেছিলেন কেজরিওয়াল। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *