এবার কম করোনার ভয়াবহতা, স্বস্তির বার্তা দিলো ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে এ রাজ্যে। পরিস্থিতি বিচার করে রাজ্যজুড়ে রাজ্য সরকার কড়া বিধিনিষেধ আরোপ করেছে গতকাল সোমবার থেকেই । করোনার পাশাপাশি করোনার নতুন প্রজাতি ওমিক্রন গোটা দেশের মাথাব্যথার বিশেষ কারণ হয়ে দাঁড়িয়েছে। করোনার অন্যান্য ভ্যারিয়েন্টের থেকে এই প্রজাতিটি অনেক বেশি সংক্রমক। বিশেষজ্ঞরা এমনটাই মনে করছেন। তবে এর মারণ ক্ষমতা খুব বেশি নেই, কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা পি পি মুখোপাধ্যায় এমনটাই মনে করছেন।

রাজ্য যে ভাবে করোনা ছড়াচ্ছে তাতে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ ক্রমশ বাড়ছে। তবে এনিয়ে স্বস্তির বার্তা দিলেন ডাক্তার মুখোপাধ্যায়। তাঁর মতে এবার এর ভয়াবহতা কম মানুষজন বেশি করে করোনা আক্রান্ত হলেও। আগের মতো বাড়েনি অক্সিজেনের চাহিদাও।

ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের দায়িত্বের পাশাপাশি ডাক্তার মুখোপাধ্যায় রয়েছেন কোভিড ওয়ার্ডের দায়িত্বেও। তিনি বলেন, এখনও পর্যন্ত হয়নি সেরকম পরিস্থিতি। আগেরবারের থেকে করোনা রোগী অনেক কম আসছেন ঠিকই। তারা সিম্পটোম্যাটিক হচ্ছেন না। তাদের হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। এতে তাদের আমরা পাঠিয়ে দিচ্ছি সেফ হোমে বা হোম আইসোলেশনেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *