এবার কোকা-কোলা ইলন মাস্কের নজরে পড়লো ট্যুইটারের পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামাজিক যোগাযোগ মাধ্যম ট্যুইটারের পর এবার বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক আগ্রহ দেখিয়েছেন জনপ্রিয় প্রতিষ্ঠান কোকা-কোলা কিনে নিতে । মাস্ক যে শুধু প্রতিষ্ঠানটি কিনে নেওয়ার কথা বলেছেন তা কিন্তু নয়, সেই সাথে তিনি জানিয়েছেন কোকা-কোলার পুরনো ফর্মুলা ফিরিয়ে আনার কথাও। আর সেই ফর্মুলায় কোকেইন মেশানো থাকবে কোকের সাথে !এদিকে এক সপ্তাহও হয়নি, বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটারের শতভাগ স্বত্ব কিনে নিয়েছেন। এ নিয়ে শোরগোল শেষ না হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মাস্কের নতুন টুইট হইচই ফেলে দিয়েছে। এই মুহূর্তে টুইটারের ট্রেন্ডিং বিষয়ে উঠে এসেছে কোকা-কোলার নাম।কোকা-কোলা নিয়ে পোস্ট করার মাত্র দুই ঘন্টার মধ্যে এটি ১ মিলিয়ন লাইক, ২ লাখ রি-টুইট এবং ৬৯ হাজার কোটি টুইট লাভ করেছে!

এদিকে মাস্কের টুইট বার্তাটি হাস্যরসাত্বক বলে মনে হলেও, ব্যবহারকারীরা এ ব্যাপারে নিশ্চিত নন সামাজিক যোগাযোগ মাধ্যম। কারণ ২০১৭ সালে মজা করেই মাস্ক টুইটারকে কিনতে চেয়েছিলেন । সেদিন তিনি টুইটারের দামও জিজ্ঞেস করেছিলেন। তার ঠিক ৫ বছর পর সত্যি সত্যিই ৫০ বছর বয়সী এই বিলিয়নিয়ার প্রতিষ্ঠানটি কিনে নিয়েছেন!

এদিকে টুইটারের সাথে মাস্কের চুক্তি অনুযায়ী, মাস্ক টুইটার সম্পর্কে অপমানজনক কোনোকিছু লিখতে পারবেন না। তবে বিশ্বের শীর্ষ ধনী হিসেবে যেহেতু তিনি নানাবিধ বিষয়ে মন্তব্য জানিয়ে থাকেন, তাই তার জন্য খোলা আলোচনার বাকি সব দরজা ।আবারও কোকা-কোলার প্রসঙ্গে ফেরা যাক। ইলন মাস্ক তো কোকা-কোলা কেনার কথা বলেছেন বটে, কিন্তু টুইটার যেন দুধের শিশু খ্যাতনামা প্রতিষ্ঠানটির বাজারমূল্যের কাছে ! এই মুহূর্তে কোকা-কোলার বাজারমূল্য ২৮৪ বিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে মাস্কের নিজের মোট সম্পত্তির পরিমাণ ২৫৩ বিলিয়ন ডলার। নিকটতম প্রতিদ্বন্দ্বী জেফ বেজোসের চাইতেও তিনি অনেকটা এগিয়ে। বেজোসের সম্পত্তির পরিমাণ ১৬২ বিলিয়ন ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *