এবার চার্জ দিতে হবে ব্যাংকে টাকা তোলা এবং জমা দেওয়ার ক্ষেত্রেও , বেজায় ক্ষুব্ধ গ্রাহকরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একরকম শেষ হতে বসেছে ব্যাংকে ফ্রিতে টাকা জমা ও তোলার দিন? শুরু হয়েছে এমনটাই জল্পনা। ব্যাংকের এই দুটি পরিষেবাতেই চার্জ নেওয়া হচ্ছে ১ নভেম্বর থেকেই। ইতিমধ্যেই এই চার্জিং-শুরু হচ্ছে ব্যাংক অফ বরোদা দিয়ে।তবে আরো মনে করা হচ্ছে, শিগগিরই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে ব্যাংক অফ ইন্ডিয়া, পিএনবি, এক্সিস এবং সেন্ট্রাল ব্যাংকও। তবে হয়তো এই চার্জ দিতে হবে নির্ধারিত সীমা ছাড়িয়ে গেলে তবেই।

তবে গ্রাহকরা স্বভাবতই ক্ষুব্ধ টাকা জমা দেওয়া কিংবা তোলার ক্ষেত্রে এই নিয়ম চালু করার জন্য। এমনকি বলা হয়েছে দ্রুত এই নির্দেশিকা তুলে নেওয়ার জন্যও। চার্জ স্থির করা হয়েছে ব্যাংক অফ বরোদার কারেন্ট অ্যাকাউন্ট, ওভারড্রাফ্ট অ্যাকাউন্টে টাকা জমা এবং তোলার ক্ষেত্রেও। পৃথক চার্জ নির্ধারণ করা হয়েছে সেভিংস অ্যাকাউন্টের থেকে টাকা তোলার ক্ষেত্রে। সেভিংস অ্যাকাউন্ট-এর গ্রাহকদের জন্যে পরের মাস থেকে মাসে তিনবারের বেশি টাকা তুলতে হলে প্রতিবার দেড়শ টাকার চার্জ দিতে হবে। মাসে ৩ বার টাকা জমা দিতে পারবেন তবে চতুর্থবার অ্যাকাউন্টে টাকা জমা দিতে হলে চার্জ দিতে হবে ৪০ টাকা করে।

এমনকি কোনও বিশেষ ছাড় দেওয়া হয়নি সিনিয়র সিটিজেনদের ক্ষেত্রেও। তবে জানানো হয়েছে জন ধন অ্যাকাউন্টধারীদের টাকা জমা দেওয়ার জন্য কোনও ফি দিতে হবে না বলেও। তবে এও জানা যাচ্ছে টাকা তুলতে গেলে ১০০ টাকা চার্জ দিতে হবে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *