এবার থেকে গুগলেই মিলবে টিকাকরণ কেন্দ্র, কোভিড হাসপাতাল সমস্ত কিছুর ঠিকানা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সকলে যেখানে নাজেহাল হয়ে পড়েছে দেশে করোনা মহামারীর সংক্রমণ ক্রমশ বৃদ্ধি ঘটায় , ঠিক সেই সময় গুগল এগিয়ে এসেছে সাধারণ মানুষকে সাহায্য করতে। ভারতের কোভিড-১৯ টিকাকরণ কেন্দ্র এবং নাম নথিভুক্ত করানোর মতো সমস্ত তথ্য যাতে মানুষ সহজে খুঁজে পেতে পারে তার জন্য গুগল নতুন আপডেট এনেছে তাদের অ্যাপ্লিকেশনে। সোমবার গুগলের তরফে জানানো হয়েছে, এই নতুন আপডেট মানুষের সুবিধার কথা ভেবেই, যেখানে ব্যবহারকারীরা সহজে পেয়ে যাবে টিকাকরণের কেন্দ্রগুলি এবং টিকার জন্য নাম নথিভুক্ত করার মতো সমস্ত তথ্য।

এর পাশাপাশি সংস্থা আপডেট করতে চলেছে তাদের ম্যাপের ক্ষেত্রেও, যেখানে আপডেট করার ফলে মানুষ হাসপাতালের শয্যা এবং অক্সিজেনের সন্ধান করতে পারবে গুগল ম্যাপের সাহায্যে। এছড়াও গুগল এই মহামারীর পরিস্থিতিতে সহায়তা করছে ভারতের বেশকিছু নন প্রফিট যেমন গিভ ইন্ডিয়া, চ্যারিটিস এইড ফাউন্ডেশন ইন্ডিয়া, গোঞ্জ, এবং ইউনাইটেড ওয়ে অফ মুম্বাই সহ তহবিল সংগ্রহের ক্ষেত্রেও।

গুগল তার প্ল্যাটফর্মে যে সর্বাধিক বৈশিষ্ট্য আপডেটগুলি সরবরাহ করেছে ভারতে চলমান কোভিড-১৯ লড়াইকে সমর্থন করার জন্য, সেগুলির সবটা গুগল অনুসন্ধান সম্পর্কিত। ব্যবহারকারীরা যখন গুগল অনুসন্ধানে ভ্যাকসিনগুলি সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করবে, তখন তাদের সরবরাহ করা হবে বিভিন্ন তথ্য প্যানেল। এর পাশাপাশি গুগল প্রদর্শিত হবে ভ্যাকসিনের সুরক্ষা, কার্যকারিতা এবং পার্শ্ব-প্রতিক্রিয়া সম্পর্কে আপডেটও। ব্যবহারকারীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য নিবন্ধভুক্ত করতে চাইলে সরকারের কোউইন পোর্টালে একটি লিঙ্কও দিয়ে থাকবে সার্চ জায়ান্টটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *