এবার প্রচারের শেষ লগ্নে অভিষেকের বড় চ্যালেঞ্জ, মেঘালয়ে জিতবে তৃণমূলই”

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী সোমবার মেঘালয়ে বিধানসভা ভোট। তার আগে বুধবার মেগা প্রচার মেঘালয়ে। মেঘালয়ের তুরার অন্তর্ভুক্ত রাজাবালা এলাকায় এদিন জনসভা করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই বিজেপিকে একের পর এক আক্রমণ শানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

জনসভা থেকে এদিন চ্যালেঞ্জের সুরে অভিষেক বলেন, আমরা জিতব এখানেই। এখানে পরিবর্তন শুধু সময়ের অপেক্ষা৷ এখানে নতুন পরিবর্তন সরকারের, জোড়াফুল, লক্ষ্মীর ভাণ্ডারের সরকার প্রতিষ্ঠিত হতে চলেছে। বাংলাতে যা করেছি, এখানেও তা করে থাকব। মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেন, তা বাস্তবায়ন করে দেখান। এটাই আমাদের সঙ্গে বাকিদের ফারাক। কারও কাছে আপনাদের হাত পাততে হবে না। প্রতি পদক্ষেপে মানুষের পাশে থাকব।’

মেঘালয়ে লাগাতার প্রচার সেরেছেন অভিষেক বন্দোপাধ্যায়। মেঘালয়ের নির্বাচন জিততে মরিয়া তৃণমূল কংগ্রেস শিবির। এই অবস্থায় মেঘালয়ের শেষ মুহূর্তের প্রচার থেকে ঝড় তুলতে চেয়েছিল জোড়া ফুল শিবির। হলও তাই।

যে কয়েকটি বিষয়ের উপরে জোর দিয়ে তৃণমূল কংগ্রেস মেঘালয়ে লড়াই করছে তা হল,

১) সামাজিক প্রকল্পের প্রসার৷

২) সবার ঘরে ঘরে খাদ্য নিয়ে যাওয়া।

৩) কৃষিকাজের জন্য কৃষকদের আর্থিক সাহায্য। এ ছাড়া কৃষিজাত পণ্য যথাযথ ভাবে বিক্রির ব্যবস্থা।

৪) স্বাস্থ্য পরিকাঠামো যথাযথ করা৷ বিশেষ করি নতুন মেডিক্যাল কলেজ। মহিলা ও শিশুদের জন্য হাসপাতাল। স্বাস্থ্যসাথীর ধাঁচে মেঘালয় স্বাস্থ্য বিমা ও ওষুধের দোকানে ছাড়।


৫) প্রতি ব্লকে মডেল স্কুল। শিক্ষার মান বৃদ্ধি।

৬) ঘরে ঘরে জল। ২৪ ঘণ্টার বিদ্যুৎ৷ এছাড়া ভালো সড়কপথ।

৭) মিউজিক, স্পোর্টস, হেরিটেজের জন্যব্লক লেভেলে কাজ হবে। স্পোর্টস ইউনিভার্সিটি। প্রতি জেলায় স্টেডিয়াম। মিউজিক প্রমোশন বোর্ড। পর্যটনের আরও প্রচার।

৮) ঐতিহাসিক স্থান, ধর্মীয় স্থানের যথাযথ সংরক্ষণ।

৯) অসম-মেঘালয় সীমানা সমস্যা মেটানো। চেক পোস্ট থাকতেই হবে৷

১০) উই কার্ড ও এমওয়াইই কার্ড চালু করা৷

এদিন বিজেপির উদ্দেশ্যে তোপ দেগে তিনি বলেন, ‘জে পি নাড্ডা আর অমিত শাহের ফাঁদে পা দেবেন না। আজ বলছে দূর্নীতি নিয়ে ব্যবস্থা নেব। আগে কেন নেননি। ১৫০ কোটি টাকার জমি নিয়ে এরা দুর্নীতি করেছে। এদের উন্নয়ন করার ক্ষমতা নেই। এদের এবার ভোটে পরাজিত করতেই হবে। বাংলা যদি ওদের পারে আটকাতে, মেঘালয়ও পারবে আটকাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *