এবার রেশন ধর্মঘটের হুঁশিয়ারি সমগ্র দেশব্যাপী , চরম ভোগান্তির আশঙ্কা আমজনতার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দাবি-দাওয়া পূরণ না হলে আগামী মাস থেকেই রেশন পরিষেবা থেকে সরে দাঁড়ানোর হুঁশিয়ারি দিয়েছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাসোসিয়েশন। আর এবার আরও একবার হুঁশিয়ারির সুর সংগঠনের সভাপতি বিশ্বম্ভর বসুর গলায়। দিল্লি থেকে সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, “যে সব রাজ্যে সরকারের থেকে টাকা পাওনা আছে, সেই সব রাজ্য সরকারের বিরুদ্ধে ১ ডিসেম্বর থেকে আন্দোলন শুরু হবে। পশ্চিমবঙ্গেও চলবে সেই আন্দোলন। এরপর ১ জানুয়ারি থেকে দেশব্যাপী রেশন ধর্মঘট শুরু হবে।”

কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত এই রেশন ধর্মঘট চলবে বলে হুঁশিয়ারি দিয়ে রাখলেন তিনি। কিন্তু রেশন ডিলারদের দাবি-দাওয়া আদায় করতে এই চরম আন্দোলনের জন্য তো সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হবে। সে কথাও মানছেন রেশন ডিলারদের সংগঠনের সভাপতি বিশ্বম্ভর বসু। তাঁর বক্তব্য, সাধারণ মানুষও যাতে প্রশাসনের উপর চাপ দেয়, যাতে তাঁদের দাবি-দাওয়া পূরণ হয়। বললেন, “আমরা জনগণের আশীর্বাদ চাইছি, সহযোগিতা চাইছি।”

রেশন দুর্নীতির অভিযোগে যখন তোলপাড় হচ্ছে বাংলা, যখন রাজ্যের মন্ত্রী গ্রেফতার হচ্ছেন, জায়গায় জায়গায় তল্লাশি অভিযান চলছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। আর এসবের মধ্যেই এবার চরম হুঁশিয়ারি দিয়ে রাখল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাসোসিয়েশন। কেন্দ্রীয় সরকার ও বিভিন্ন রাজ্য সরকার উভয় পক্ষের বিরুদ্ধেও বিস্তর অভিযোগ রয়েছে রেশন ডিলারদের সংগঠনের।

উল্লেখ্য ,সরকারের তরফে বিনামূল্যে রেশন সামগ্রী বিলি করা হলেও, বিভিন্ন ক্ষেত্রে রেশন ডিলাররা ঠিকঠাক কমিশন পাচ্ছেন না বলেই অভিযোগ। এমন অবস্থায়, আগামী মাস থেকেই রাজ্যভিত্তিক আন্দোলন শুরু করবে রেশন ডিলারদের সংগঠন এবং বছর ঘুরলেই দেশব্যাপী রেশন ধর্মঘটেরও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *