এবার হোয়াটসঅ্যাপে আসছে চলেছে চমকপ্রদ এক ফিচার, মেসেজ এডিট করুন কাউকে পাঠানোর পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হোয়াটসঅ্যাপ বর্তমানে অন্যতম জনপ্রিয় একটি মেসেজিং অ্যাপ। ব্যক্তিগত কাজ হোক কিংবা পেশাগত কোন কাজ সব ক্ষেত্রেই হোয়াটসঅ্যাপ হয়ে উঠেছে যোগাযোগের অন্যতম মাধ্যম। আর এবার একের পর এক নতুন নতুন ফিচার যোগ হয়ে চলেছে হোয়াটসঅ্যাপে। ২০২৩ সালে এই মেসেজিং অ্যাপটি এবার আরও এক চমকপ্রদ ফিচার উপহার দিতে চলেছে। যার উপরে হোয়াটসঅ্যাপ টেকনিক্যাল টিম আপাতত কাজ করছে । খুব তাড়াতাড়ি সকলেই নিজেদের ফোনে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার ব্যবহার করতে পারবেন।

অনেক সময় কাউকে মেসেজ করতে গিয়ে সামান্য বানান ভুল কিংবা তথ্য ভুল হয়ে যেতেই পারে তাড়াহুড়োতে। এমন ঘটনা ঘটলে সেই মেসেজটিকে করে দিতে হয় ‘ডিলিট ফর এভরিওয়ান’ । আর তারপর নতুন করে পাঠাতে হয় আবারও একটি মেসেজ। কিন্তু আর সেই ঝঞ্ঝাট থাকবে না হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে । হোয়াটসঅ্যাপে কোন ভুল মেসেজ চলে গেলেও ১৫ মিনিট সময় হাতে পাওয়া যাবে। তার মধ্যে এডিট করে নেওয়া যাবে পাঠিয়ে ফেলা ওই মেসেজটিকে । আর ১৫ মিনিট সময় যে এই ছোটখাটো ভুল সুধরে নেওয়ার জন্য অনেকটা তা বলার আর কোনো অপেক্ষা রাখে না।

তবে এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে মেসেজে এডিট করা যাবে শুধুমাত্র ভুল বানান বা কোনরকম বাক্য গত ভুলত্রুটি। চাইলে নতুন কোন শব্দ যুক্ত করতে পারেন। কিন্তু মেসেজ পাঠিয়ে দেওয়ার পর সেটার সঙ্গে কোন মিডিয়া ফাইল, ছবি কিংবা ভিডিও অ্যাটাচ করা যাবে না। এই কাজটি করতে হবে আলাদাভাবেই। প্রাথমিকভাবে যে তথ্য সামনে এসেছে তাতে জানা গিয়েছে, আপাতত আইওএস ভার্সানের জন্য এই ফিচার আপডেটের কাজ চলছে। তারপর হবে বিটা টেস্টিং এবং পরবর্তীতে এন্ড্রোইড ও ওয়েব ভার্সানের হোয়াটসঅ্যাপের জন্যও এই ফিচার চালু হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *