এবার CBI তদন্ত পঞ্চায়েত নির্বাচনেও , পাল্টা রাজ্যের বিরাট পদক্ষেপ হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা রাজ্যের। এবার পঞ্চায়েত ভোটে সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের রাজ্যের। গতকালই পঞ্চায়েতের দুই প্রার্থীর মনোনয়নপত্র বিকৃত করার অভিযোগ ওঠে খোদ বিডিও ও কয়েকজনের বিরুদ্ধে । ঘটনার গুরুত্ব বিবেচনা করে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা।

ফের সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ রাজ্যের। উলুবেড়িয়া ২ নম্বর ব্লকে কাশ্মীরা বিবি ও ওমজা বিবি নামে দু’জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। অভিযোগ, স্ক্রুটিনিতে তাঁদের ফর্ম বাতিল করে দেওয়া হয়। যে মনোনয়নপত্র তাঁরা জমা দিয়েছিলেন তা বিডিও অফিসেই বিকৃত করা হয় বলে অভিযোগ। এমনকী বিডিও-র কাছে অভিযোগ জানাতে গেলেও তা নেওয়া হয়নি বলে অভিযোগ ওঠে।

এরপরেই ন্যায্য বিচারের আশায় ওই দুই প্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছিলেন। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ অনুযায়ী, আগামী ৭ জুলাই পঞ্চায়েতের নথি সংক্রান্ত তদন্তের রিপোর্ট আদালতে পেশ করতে হবে সিবিআইকে। ৮ জুলাই হবে পঞ্চায়েত ভোট। বিচারপতি সিনহার সেই নির্দেশ চ্যালেঞ্জ করে এবার পাল্টা মামলা রাজ্যের। বিচারপতি অরিজিৎ বন্দোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *