এবার PhonePe রাজনীতির তরজার আসরেও , কংগ্রেস উত্তর চাইল সংস্থার কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক তরজার পারদ চড়ছে মধ্য প্রদেশে। ভোট প্রচারের ময়দানে একে অপরকে জায়গা ছাড়তে রাজি নয় কংগ্রেস ও বিজেপি। আর সেই তরজায় জড়িয়ে পড়েছে ডিজিটাল পেমেন্ট অ্যাপ ফোন পে (PhonePe)-র নাম। রাজনৈতিক পোস্টারে তাদের লোগো দেখে রীতিমতো ক্ষুব্ধ সংস্থা। টুইটে তারা সাফ জানিয়ে দিয়েছে যে তাদের সঙ্গে কোনও রাজনৈতিক দলের কোনও সংযোগ নেই। কিন্তু তাতেও থামছে না বিতর্ক। তাদের অ্যাপের মাধ্যমে কি সত্যিই কোনও দুর্নীতিমূলক লেনদেন হয় না? পাল্টা প্রশ্নের মুখে পড়তে হয়েছে ফোন পে-কেই। বিজেপির সঙ্গে সংস্থার কোনও আধিকারিকের কথা হয়েছে কি না, সেই প্রশ্নও তুলেছে কংগ্রেস।

গত কয়েকদিন ধরে মধ্যপ্রদেশের বিভিন্ন শহরে চোখে পড়েছে একটি পোস্টার। তাতে রয়েছে সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মুখ। পোস্টারে ফোন পে-র লোগো রয়েছে। তাতে লেখা, ‘৫০ শতাংশ নাও, কাজ করাও।’ দেখেই বোঝা যাচ্ছে, দুর্নীতির অভিযোগে শিবরাজকে কাঠগড়ায় তুলতে এই পোস্টারকে প্রচারের হাতিয়ার করেছে বিরোধীরা।

রাজনৈতিক পোস্টারে তাদের লোগো সামনে আসায় অসন্তোষ প্রকাশ করেছে ফোন পে। টুইটারে তারা স্পষ্ট জানিয়েছে, রাজনৈতিক হোক বা অরাজনৈতিক, কোনও ক্ষেত্রেই এভাবে সম্মতি ছাড়া তাদের লোগো ব্যবহার করা উচিত নয়। তারা যে কোনও দলের সঙ্গে যুক্ত নয়, সেই বার্তাও দিয়েছে ফোন পে।

পেমেন্ট সংস্থার টুইটের পর কংগ্রেসকে নিশানা করেছে বিজেপিও। সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, ফোন পে-টা কংগ্রেসের জন্য তৈরি করা হয়নি। এরপরই কড়া প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস। মধ্য প্রদেশের কংগ্রেস নেতৃত্বের তরফে প্রশ্ন তোলা হয়েছে, বিজেপির সঙ্গে কি তাহলে ফোন পে-র কোনও রকম যোগাযোগ রয়েছে?

ফোন পে-র উদ্দেশে কংগ্রেস টুইটারে লিখেছে, কোন পোস্টরের কথা বলা হচ্ছে, তা স্পষ্ট করা হোক। ফোন পে কি বেআইনি লেনদেনের সঙ্গে যুক্ত। মধ্যপ্রদেশে কোনও দুর্নীতি নেই, এটা কি ফোন পে নিশ্চিত করতে পারে? আপনাদের কোনও আধিকারিকের সঙ্গে কি গত সাত দিনে কোনও বিজেপি নেতার কথা হয়েছে? কংগ্রেসের দাবি, পুরো বিষয়টাতে স্বচ্ছতা না থাকলে তাদের টুইটও রাজনৈতিক বলে ধরে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *