বাহানাগা ভয়াবহ ট্রেন দুর্ঘটনার জের, অবশেষে সরানো হল দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর প্রায় এক মাস কেটে গিয়েছে। এখনও আশঙ্কার মেঘ কাটেনি। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার বীভৎসতা আজও ভয় ধরায় যাত্রীদের মনে। সেই ঘটনার এক মাস পর পদ থেকে সরিয়ে দেওয়া হল দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অর্চনা যোশীকে। ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার কবলে পড়েছিল তিনটি ট্রেন- করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর এক্সপ্রেস ও একটি মালগাড়ি। সেই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত করছে রেল। তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-ও।রেলের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, বালেশ্বরের রেল দুর্ঘটনার পর পদ থেকে সরানো হল অর্চনা যোশীকে। দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার পদে দায়িত্ব নিচ্ছেন অনিল কুমার মিশ্র।

তদন্ত শুরু হওয়ার পরই বেশ কয়েকজন অফিসারকে সরানো হয়েছিল রেলের খড়গপুর ডিভিশন থেকে। খড়গপুরের ডিআরএম, সেফটি চিফ, কমার্শিয়াল ম্যানেজারকে পদ থেকে সরানো হয় ঘটনার কয়েকদিন পরই। ২ জুন ওই দুর্ঘটনা ঘটে। রেল মন্ত্রকের নির্দেশে ৬ জুন থেকে শুরু হয় সিবিআই তদন্ত। ঘটনায় প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন হাজারের বেশি যাত্রী।

ভুবনেশ্বর এইমসে ৫২ জনের দেহ এখনও পড়ে রয়েছে, যা কেউ শনাক্ত করেনি। ভুবনেশ্বরের মেয়র সুলোচনা দাস জানিয়েছেন, এইমসে ৮১ জনের দেহ পড়ে রয়েছে। ডিএনএ-র নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ২৯ জনের রিপোর্ট মিলেছে। বাকিদের রিপোর্ট আসেনি এখনও। যাঁদের রিপোর্ট এসেছে, তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে এইমস কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *