কংগ্রেস নেতৃত্ব চরম দ্বিধায় মুখ্যমন্ত্রীর নাম নিয়ে, চূড়ান্ত সিদ্ধান্ত কি আজ দ্বিতীয় দফার বৈঠকেই ? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফলাফলের তিন দিন পরেও মুখ্যমন্ত্রীর নাম নিয়ে দ্বিধায় কংগ্রেস নেতৃত্ব। মঙ্গলবারও (১৬ মে) দিনভর মুখ্যমন্ত্রী (সিএম) পদে কাকে বসানো হবে তা নিয়ে দফায় দফায় আলোচনা চললেই কোন সমাধান সূত্র মেলেনি। মুখ্যমন্ত্রী পদের দুই দাবিদার সিদ্দারামাইয়া এবং ডি কে শিবকুমার দুজনেই বর্তমানে দিল্লিতে রয়েছেন।এদিকে এর মধ্যেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী, প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং দলের রাজ্য সভাপতি ডি কে শিবকুমার এবং কংগ্রেস নেতৃত্বের মধ্যে দ্বিতীয় দফার বৈঠক আজ অনুষ্ঠিত হতে চলেছে। জানা গিয়েছে, নবনির্বাচিত বিধায়কদের বেশিরভাগই সিদ্ধারামাইয়াকে সমর্থন করেছেন।

অন্যান্য সিনিয়র নেতারা মনে করছেন কর্ণাটক জয়ের কাণ্ডারি শিবকুমার, কঠোর পরিশ্রমের জন্য তাঁকেই পুরস্কৃত করা উচিত। মঙ্গলবার, দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধীর মধ্যে হয় এক রুদ্ধদ্বার বৈঠক, যদিও বৈঠক শেষে দলের হাইকমান্ড মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে কোন স্থির সিদ্ধান্তে আসতে পারেন নি।

গতকাল দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে প্রথমে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন এবং বিস্তারিত আলোচনা করেন। প্রায় দেড় ঘণ্টা দুজনের মধ্যে মধ্যে এই বৈঠক চলে। মল্লিকার্জুন খাড়গের বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে দলের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল এবং কর্ণাটকের ইনচার্জ রণদীপ সুরজেওয়ালাও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *