কম বয়সীরা বেশি মারা যাচ্ছে করোনায়,ব্যাপক চাঞ্চল্য সরকারি রিপোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে এদেশে। মৃত্যু সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে এমনকি আক্রান্তের সঙ্গে। এরমধ্যে সামনে এল তামিলনাড়ুর এক ভয়ঙ্কর তথ্য। রিপোর্ট অনুযায়ী অল্প বয়স যাদের কো-মরবিডিটি নেই করোনা আক্রান্ত হয়ে তারাই বেশি মারা যাচ্ছে।তামিলনাড়ুতে ৪৯৪ জন মারা গিয়েছে ২০ থেকে ২৬ এপ্রিলের মধ্যেই। তার মধ্যে ২৫ থেকে ৪০ বয়সের মধ্যে ছিল প্রায় ২৪ জন। গত বছরের জুলাইয়ে করোনায় মৃত্যু সংখ্যা শীর্ষে ছিল। এটি ছয় গুণ বেশি তার থেকেও।

কোভিডে মারা যাওয়া যুবকদের সংখ্যা তামিলনাড়ুতে এই মাসেশীর্ষে। সপ্তাহে ৭৯ জন মারা গিয়েছে মাত্র ৫ থেকে ১১ মে এর মধ্যে যা এপ্রিলের থেকে ৩ গুণ বেশি। যারা মারা গিয়েছেন ২৫বছর মত তাদের অনেকের বয়স। আপোলো হাসপাতালের এক প্রবীণ চিকিৎসক জনিয়েছেন, কোভিড বেশি প্রভাবিত করছে অল্প বয়স্ক গ্ৰুপকেই। তারা দ্রুত অসুস্থ হয়ে পড়ছে পাশাপাশি অবনতি হচ্ছে স্বাস্থ্যেরও। খুব উদ্বেগজনক এটি।

অসমের এক ২২ বছর বয়সী ছাত্র দিপু প্রধান এখন সুস্থ করোনার সঙ্গে কয়েকমাস লড়াই করে । সে আক্রান্ত হয়েছিল করোনার দ্বিতীয় ওয়েভ -এ। এমনকি আশঙ্কাজনক হয়ে উঠেছিল তার শারীরিক অবস্থাও। একেবারেই নেমে গিয়েছিল অক্সিজেন লেভেল।অবশেষে সে জীবনযুদ্ধে জয়ী হয় হাসপাতালে তীব্র লড়াইয়ের পর। বিশেষজ্ঞরা দাবি করছেন যে, ফল আরও মারাত্মক হয়ে উঠছে দেরিতে পরীক্ষা করার জন্যে , অল্পবয়সীরা অনেকেই ভাবছে করোনা তাদের বোধ হয় আক্রমণ করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *