করোনা রোগীর জীবনদায়ী টসিলিজুম্যাব ইঞ্জেকশন উধাও কলকাতা মেডিক্যাল থেকে , শুরু হল তদন্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনা রোগীর জীবনদায়ী টসিলিজুম্যাব ইঞ্জেকশন একরকম উধাও হয়ে গেলো কলকাতা মেডিক্যাল কলেজ থেকে। অভিযোগ উঠেছে কম করে ২৬টি টসিলিজুম্যাব উধাও হওয়ার। এই বিষয়টি প্রকাশ্যে আসে মঙ্গলবার একটি ফেসবুক পোস্ট থেকে।

আরও অভিযোগ, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে শুধুমাত্র ‘স্পেসিমিন একজমিনেশন ফর্ম’ (ল্যাবরেটরিতে রোগীর নমুনা পরীক্ষা করতে পাঠানোর কাগজ) থেকে ওই ওষুধ কীভাবে লেখা হল মেডিক্যাল কলেজে তা নিয়ে রীতিমতো চাপানউতোর শুরু হয়েছে। স্বাস্থ্যভবনেও এমনকি যার রেশ এসে পৌঁছেছে। অভিযোগ, এক মহিলা নিজেকে ক্রিটিক্যাল কেয়ার নার্স পরিচয় দিয়ে ‘দিদি’ সম্বোধন করছেন অন্য এক ভদ্রমহিলাকে। বলছেন, যে ২৬টি টসিলিজুম্যাব ইঞ্জেকশন নিয়েছেন তা রিসিভ করে নিতে। উত্তরে ওই ভদ্রমহিলা বলেছেন, তিনি সোমবার আসবেন ।রিসিভ করে নেবেন।

আর প্রশ্ন উঠেছে এখানেই, কোনও জীবনদায়ী ওষুধ এইভাবে ইন্ডেন্ট ছাড়া নেওয়া যায় কি না। এই নিয়ে চিকিত্‍সক মহলে তীব্র ক্ষোভও সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, বিষয়টি প্রকাশ্যে আসে ১০ দিন আগেই । ওই মহিলা হাজির হন এমনকি মেডিক্যাল কলেজে তদন্ত কমিটির কাছেও। তবে স্বাস্থ্য দপ্তরের এক কর্তা জানান, খতিয়ে দেখা হবে পুরো বিষয়টি। কমেছে করোনার দৈনিক সংক্রমণে ঠিকই। তবে বহু করোনা রোগীর প্রাণহানি হচ্ছে দ্বিতীয় ঢেউতে। তারই মাঝে একাধিক ওষুধপত্রের ঘাটতি তৈরির অভিযোগও উঠছে করোনা কালে। যার ফলে আশঙ্কাও তৈরি হচ্ছে যেকোন মুহূর্তে চিকিত্‍সা পরিষেবা না পাওয়ারও। এই পরিস্থিতিতে সরকারি হাসপাতাল থেকে বিপুল পরিমাণ টসিলিজুম্যাব ইঞ্জেকশন উধাও হয়ে যাওয়ার ঘটনায় বেশ অস্বস্তিতে পড়েছে এমনকি সংশ্লিষ্ট কর্তৃপক্ষও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *