কলকাতায় বস্তা-বস্তা নিষিদ্ধ বাজি উদ্ধার হল কালীপুজোর ঠিক মুখে ! ফের বড় সাফল্য পুলিশের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কালীপুজোর মুখে কলকাতায় বিপুল পরিমাণে নিষিদ্ধ বাজি উদ্ধার করল পুলিশ। প্রায় ৯০০ কেজি নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করা হয়েছে। গোপন সূত্র মারফত পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল। সেই মতো প্রস্তুত ছিলেন কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার অফিসাররা। গোপন সূত্র থেকে পাওয়া ওই তথ্যের ভিত্তিতে জোড়াসাঁকো থানা এলাকায় কৃষ্ণ বিহারী স্ট্রিটে তল্লাশি চালান গুন্ডা দমন শাখার একটি বিশেষ দল। সেই অভিযানেই উদ্ধার হয়েছে বস্তা বস্তা নিষিদ্ধ বাজি। ওজন আনুমানিক প্রায় ৯৬০ কেজি। ঘটনায় আটক করা হয়েছে মহম্মদ ফৈয়জ আলম নামে ৩২ বছর বয়সি এক যুবককে।

এই বিপুল পরিমাণে নিষিদ্ধ বাজি একটি বাসে করে নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ সূত্রে খবর, এই বস্তা বস্তা বাজি বজবজ চত্বরের কোনও এলাকা থেকে নিয়ে আসা হচ্ছিল এবং বিহারে নিয়ে যাওয়ার ছক ছিল। কিন্তু তার আগেই কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার অফিসারদের হাতে ধরা পড়ে যায় মহম্মদ ফৈয়জ। জানা যাচ্ছে, ধৃত ওই মাঝবয়সি ওই যুবকের বাড়ি বিহারের নওয়াদা জেলায়।

বাসভর্তি ওই বস্তা বস্তা বাজি কোথা থেকে নিয়ে আসা হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, সেই বিষয়ে প্রশ্ন করতেই প্রথমে কিছুটা অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে ওই যুবক। উত্তর সন্তোষজনক না হওয়ায় ওই যুবককে আটক করা হয়। সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে ওই বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি। কালীপুজো ও দীপাবলির মুখে এই বিপুল নিষিদ্ধ বাজি উদ্ধারের ঘটনা কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার এক বড় সাফল্য বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *