কলকাতা পৌরনিগম ৭০ % মানুষের টিকাকরণ লক্ষ্যমাত্রা ধার্য করল তৃতীয় ঢেউ আসার আগেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা পৌরনিগম কলকাতা শহরের ৭০% মানুষকে করোনার টিকা দিতে আগ্রহী করোনার তৃতীয় ঢেউ আসার আগেই। কলকাতা পৌরনিগম টিকাকরণ ছাড়াও একাধিক পদক্ষেপ নিচ্ছে এমনকি তৃতীয় ঢেউয়ের মোকাবিলা করতে। তেমনি এক স্বেচ্ছাসেবী সংগঠন আজ বিশেষ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কলকাতা পৌরনিগমকে অক্সিজেন কনসেনট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার দিয়ে।

এ দিন একটি স্বেচ্ছাসেবী সংগঠন আলিপুরের উত্তীর্ণ সভাঘরে দেড়শ অক্সিজেন কনসেনট্রেটর ও আড়াইশো অক্সিজেন সিলিন্ডার তুলে দেয় কলকাতা পৌরনিগমের হাতে। নতুন এই অক্সিজেন কনসেনট্রেটরগুলি সেফহোমগুলিতে দেওয়া হবে ওয়ার্ড কো-অর্ডিনেটরদের মাধ্যমে৷ পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, ইতিমধ্যেই ২১ লক্ষ মানুষের করোনার টিকাকরণ করা হয়েছে কলকাতায়, যা সর্বাধিক দেশের মধ্যে। দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বই। বাণিজ্যনগরীতে এখনও পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ১৭ লক্ষ মানুষকে।

এদিন কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, কলকাতা পৌরনিগম করোনা পরিস্থিতি মোকাবিলায় সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। অক্সিজেনের ব্যাপক চাহিদা বেড়ে ছিল করোনার দ্বিতীয় ঢেউ আসার সঙ্গে সঙ্গেই। কলকাতা পৌরনিগম এই পরিস্থিতি মোকাবিলা করেছে। ইতিমধ্যে কেনা হয়েছে অনেকগুলি অক্সিজেন কনসেনট্রেটার। এই সময় পৌরনিগমের পাশে এসে দাঁড়িয়েছে বেশকিছু স্বেচ্ছাসেবী সংগঠনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *