কালনার এক প্রাক্তন শিক্ষিকা স্বর্ণপদক পেলেন ৬৪ বছর বয়সে , এমনকি গর্বিত গোটা দেশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বয়স শুধু মাত্র একটা সংখ্যা মাত্র। মানুষ যে মনের জোরে ঠিক কি করতে পারে তার প্রমাণ পাওয়া গিয়েছেও বহুবার ধরে । কথায় আছে ইচ্ছা থাকলেই উপায় হয়, আর এই কথাটি কালনার এই প্রাক্তন শিক্ষিকার জীবনের সঙ্গে হুবহু মিলে গিয়েছে একেবারে। ৬৪ বছর বয়সে যেখানে সবাই চাকরি জীবন থেকে অবসর নিয়ে বাড়িতে বিশ্রাম নেন, সেখানে মাঠে গিয়ে বিভিন্ন খেলায় অংশগ্রহণ করেছেন বাংলার এই নারী। ‘সংবাদপত্রে প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশের জন্য একটি সোনা এবং দুটি রুপোর পদক এনে দিয়েছেন কালনার এই প্রাক্তন শিক্ষিকা।

ইচ্ছা থাকলেই যে তবে উপায় হয়। মনে অদম্য ইচ্ছা থাকলে যে কোন বয়সকেই হার মানিয়ে দেওয়া যায়, কালনার শ্যামগঞ্জের সন্ধ্যা পাকিরা তা প্রমাণ করে দিয়েছেন। বয়স প্রায় ৬৪ বছর। তিনি একজন প্রাক্তন শিক্ষিকাও বটে । জ্যাভলিনে তিনি পেয়েছেন সোনার পদক। একটা খেলাতেই তিনি থেমে থাকেননি। ডিসকাস এবং শট পুটে দ্বিতীয় হয়ে লাভ করেছেন দুটি রুপোর পদক।

উল্লেখ্য ,শ্রীলঙ্কায় ৩৬তম আন্তর্জাতিক মাস্টার অ্যাথলেটিক প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল । সেখানে বেশ কয়েকটি খেলার আয়োজন করা হয়েছিল ষাট ঊর্ধ্বে বয়সী ব্যক্তিদের জন্য । সেখানেই অংশগ্রহণ করেছিলেন প্রাক্তন শিক্ষিকা সন্ধ্যা পাকিরা। ১৪ই এবং ১৫ই জানুয়ারি আয়োজিত এই খেলায় বাংলার নারী সন্ধ্যা পাকিরা তিনটি পদক পেয়েছেন। যদিও এই প্রথম নয়, তিনি একটি সোনার পদক এবং দুটি রুপোর পদক পেয়েছিলেন ২০১৯ সালে বাংলাদেশে মাস্টার অ্যাথলেটিকে অংশ নিয়ে সেখানেও । এছাড়াও রাজ্যস্তরে সাফল্য পেয়েছেন একাধিকবার । শুক্রবার বাড়ি ফিরতেই বহু মানুষ তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। তাঁর সাফল্যের এই সংবাদে অত্যন্ত খুশি পরিবারের সদস্যদের পাশাপাশি পাড়া-প্রতিবেশী, আত্মীয়-স্বজনসহ গোটা দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *