ফের ‘ভুয়ো’ সরকারি আধিকারিক পুলিশের জালে, আইনজীবী গ্রেপ্তার হল নীলবাতির গাড়ি-সহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোনো রকম শিক্ষা নেই এমনকি দেবাঞ্জন কাণ্ডের পরেও। প্রকাশ্যে আসছে কলকাতায় ‘ভুয়ো’ পরিচয়ে প্রভাবশালীদের বাড়বাড়ন্তের আরও খবর। পুলিশের জালে এবার ধরা পড়লো ‘ভুয়ো’ সরকারি আধিকারিক। নীলবাতির গাড়ি-সহ গ্রেপ্তার সনাতন রায়চৌধুরী নামে এক ব্যক্তি আটক হল গড়িয়াহাট থানার পুলিশের হাতে। আরও জানা গেছে পেশায় আইনজীবী এই ব্যক্তি এতদিন একাধিক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিল নিজেকে সরকারি আধিকারিকের পরিচয় দিয়ে। বরানগরের মণ্ডলপাড়ার বাসিন্দা সনাতন ‘অ্যাডভোকেট’ লেখা স্টিকার লাগিয়ে ঘুরতেন নীলবাতি লাগানো গাড়ির সামনে। অভিযুক্ত আরও কোন কোন কুকর্মের সঙ্গে লিপ্ত ছিলেন, পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে তা জানার চেষ্টা করছে।

গড়িয়াহাট থানা সূত্রে খবর,নিজেকে সিবিআইয়ের বিশেষ আইনজীবী বলেও দাবি করতেন ধৃত সনাতন রায়চৌধুরী। ‘অ্যাডভোকেট’-এর পাশাপাশি ‘সিবিআই’ লেখা স্টিকারও রয়েছে এমনকি তাঁর গাড়ির সামনে। এ নিয়ে পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করলে সনাতন দাবি করেন, তিনি স্ট্যান্ডিং কাউন্সিলে সিবিআই মামলা লড়েন রাজ্য সরকারের হয়ে। তিনি এমনিতেই হাই কোর্টের আইনজীবী। সনাতন পুলিশের নজরে পড়েন নীলবাতি লাগানো দামী গাড়ি নিয়ে সোমবার রাতে আর্মহার্স্ট স্ট্রিট দিয়ে যাওয়ার সময়ে। গাড়ি থামিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয় জিজ্ঞাসবাাদের পর একাধিক অসঙ্গতি পেয়ে । আরও অভিযোগ, সনাতন গড়িয়াহাট এলাকায় নিজের ভুয়ো পরিচয় দিয়ে বেআইনিভাবে জায়গা-জমি দখল করার চেষ্টায় ছিলেন। এর বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।

গাড়ি-সহ গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। গাড়িটি রাখা আছে গড়িয়াহাট থানায় ।এদিকে সনাতন আর কোন কোন ধরনের প্রতারণার সঙ্গে যুক্ত ছিল , পুলিশ মরিয়া এমনকি তার হদিশ পেতেও। আজ আদালতে পেশ করা হতে পারে তাঁকে। এই সংক্রান্ত জালিয়াতদের খুঁজে বের এদিকে তদন্তকারীরা আরও তত্‍পর ভুয়ো IAS দেবাঞ্জন দেবের গ্রেপ্তারির পর থেকেই। সেভাবেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে একে একে ভুয়ো পরিচয়ধারীরা ধরা পড়ছে পুলিশি অভিযানে। দেবাঞ্জন কাণ্ডে ধৃতরা সকলেই পুলিশি হেফাজতে রয়েছেন এই মুহূর্তে। সনাতনকেও হেফাজতে নিয়ে গড়িয়াহাট থানার পুলিশ জিজ্ঞাসাবাদ চালাতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *