বাবা-মা পেশায় ক্ষেতমজুর, খাবার জোটে না দু’বেলা, হাইজাম্পে স্বপ্ন দেখাচ্ছে বাদুড়িয়ার আরাবুল!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাদুড়িয়ার ১২ বছরের আরাবুল ইসলাম দিন মজুরের সন্তান। আধবেলা জোটে খাবার। জশাই কাঠি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ইতিমধ্যেই উত্তর চব্বিশ পরগণার হাইজাম্পে ইভেন্টে প্রথম স্থান অধিকার করে তাক লাগিয়ে দিয়েছে। ক’দিনের মধ্যে মধ্যমগ্রামের বাছাই করা ছেলেদের নিয়ে রাজ্যস্তরে খেলতে পাঠানোর জন্য অনুশীলন শুরু হবে। তাতেও স্বপ্ন দেখাচ্ছেন আরাবুল।

প্রবল শীতে ছেঁড়া কাথায় দিনযাপন ছোট্ট আরাবুল ইসলামের। না, এই আরাবুল নেতা আরাবুল নয়। এ হল বাদুড়িয়ার ১২ বছরের আরাবুল ইসলাম । দিন মজুরের সন্তান। আধবেলা জোটে খাবার। জশাই কাঠি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ইতিমধ্যেই উত্তর চব্বিশ পরগণার হাইজাম্পে ইভেন্টে প্রথম স্থান অধিকার করে তাক লাগিয়ে দিয়েছে। ক’দিনের মধ্যে মধ্যমগ্রামের বাছাই করা ছেলেদের নিয়ে রাজ্যস্তরে খেলতে পাঠানোর জন্য অনুশীলন শুরু হবে। তাতেও স্বপ্ন দেখাচ্ছেন আরাবুল।

মা-বাবা দু’জনেই ক্ষেতমজুরের কাজ করেন। । পলিথিনের পলেস্তারা দিয়ে কোনও রকমে বাঁশের খুঁটির উপরে দাঁড়িয়ে রয়েছে ছোট্ট আরাবুলের বাড়ি। সংসারে অভাব এতটাই যে নুন আনতে পান্তা ফুরিয়ে যায়। কিন্তু বাবা আফজলের স্বপ্ন, ছেলে একদিন সংসারের সব অভাব অনটন মিটিয়ে দেবে। খেলাধুলোয় উজ্জ্বল করবে বাবা-মায়ের মুখ। চোখে একরাশ জল নিয়ে সে কথাই জানাচ্ছিলেন তিনি। ছোট্ট আরাবুল স্কুলের পাশাপাশি, পাড়ায় যে সব স্পোর্টসের ইভেন্ট হতো, সেখান থেকে পুরস্কার এনেছে। কখনও প্রথম, কখনও দ্বিতীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *