ফের বাড়তে চলেছে বাদাম তেল ও সাদা তেলের দাম, চরম উদ্বিগ্ন আমজনতা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বহু চাষির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে করোনা মহামারি ও প্রাকৃতিক বিপর্যয়ের জেরে। এমনকি নষ্ট হয়েছে বিঘার পর বিঘা জমির ধান সহ অন্যান্য ফসলও। শীতকালীন সবজি কিনতেও বেশ হিমশিম খেতে হয়েছে সাধারণ মধ্যবিত্তদের। তবে এখন বিদায় নিয়েছে শীত। বাজারে এসেছে গ্রীষ্মকালীন ফসল। একেবারেই মধ্যবিত্তের নাগালের বাইরে যার দাম। তার উপর আবার ভোজ্যতেলের দাম বাড়ছে যুদ্ধের আবহে। তবে বাদাম তেল, সাদা তেলের দাম বাড়লেও এখনই বাড়ছে না সরষের তেলের দাম। তবে আগামীদিনে সরষের তেলের দাম বাড়তে পারে, সরষের তেলের ঘানি মালিকরা এবং ক্রেতারা এমনটাই আশঙ্কা করছেন।

চুনিবাবুর বাজারের একটি সরষের তেলের ঘানির মালিক জানান, বাদাম তেল, সাদা তেলের দাম বাড়লেও বাড়েনি ভোজ্য তেলের দাম। তবে ভোজ্য তেলের দামও বাড়বে কাঁচামালের দাম বৃদ্ধি হলেই। ভোজ্য তেলের দাম প্রতি লিটারে ২১০ টাকা গত ৩ থেকে ৪ মাস ধরেই। তবে ঘানির মালিক জানান আপাতত এই দামই থাকবে বলেই।

সেখানকার এক ক্রেতা জানান, মাস ছয়েক ধরে একই আছে ভোজ্য তেলের দাম। তবে এই সময়ে সমস্ত কিছুরই দাম বেড়েছে। তার মধ্যেই আবার যদি ভোজ্য তেলের দাম বাড়ে তাহলে তাঁরা সমস্যায় পড়বেন।সব মিলিয়ে যদি এইভাবেই সমস্ত জিনিসের দাম বৃদ্ধি পেতে থাকে তাহলে চরম সমস্যায় পড়বেন দিন আনা দিন খাওয়া মানুষেরা, এমনটাই জানাচ্ছেন জন সাধারণেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *