কোনও দলই প্রার্থীই দেয়নি, এই এলাকায় হচ্ছে না কোনো পঞ্চায়েতে ভোট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোথাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন শাসকদলের প্রার্থীরা, কোথাও আবার তৃণমূল প্রার্থীদের হারাতে কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন বিরোধীরা। কোথাও আবার একই আসনে দাঁড়িয়ে পড়েছেন ২৫ জন প্রার্থী। কিন্তু, তাই বলে প্রার্থীর অভাবে ভোটই হবে না? হ্যাঁ, এবার এই ছবিই দেখা যেতে চলেছে পূর্ব বর্ধমানের রায়না ২ নম্বর ব্লকের যশাপুর গ্রামে ২৭০ নম্বর বুথে। সূত্রের খবর, এই বুথে প্রার্থী দিতে পারেনি কোনও রাজনৈতিক দলই। তার ফলে ভোটের কোনও বালাই নেই এই এলাকায়।

প্রসঙ্গত, এই আসনটি আবার ওবিসি মহিলা প্রার্থীদের জন্য সংরক্ষিত। এদিকে তৃণমূলের তরফে যাঁকে দাঁড় করানো হয়েছিল তিনি শংসাপত্রই দিতে পারেননি। ফলে শেষ পর্যন্ত আর জমা পড়েনি মনোনয়ন। অন্যদিকে তাঁর বদলে যাঁকে দাঁড় করানো হয়েছিল দলের তরফে তিনি আবার ব্যক্তিগত কারণে শেষ পর্যন্ত লড়াইয়ের ময়দানে নামতে চাননি বলে জানা যাচ্ছে। যদিও সিপিএমের জেলা সম্পাদক সৈয়দ মহম্মদ হোসেনের দাবি, তৃণমূলের গোষ্ঠী দ্বন্দের ফলেই ওই আসনে ঘাসফুল শিবির প্রার্থী দিতে পারেনি। পাশাপাশি এখানে বিরোধীদের লাগাতার ভয়ও দেখানো হচ্ছে বলে দাবি করেছেন তিনি।

যদিও রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাসের সাফ দাবি, এই এলাকায় দলের অন্দরে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। তবে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বিজেপির সাধারণ সম্পাদক মানিক রায়ের দাবি, শেষ বিধানসভা ভোটের পর থেকেই রায়নায় ব্যাপক সন্ত্রাস চালিয়েছে তৃণমূল। তাঁদের অত্যাচারেই বিজেপির পক্ষে ওই বুথে গ্রাম পঞ্চায়েতে প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। যদিও রায়না ২ নং ব্লকের বিডিও অনীশা যশ জানাচ্ছেন, ওই বুথেও পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের আসনে ভোট হবে। পরবর্তীতে সরকারি নির্দেশ পেলে ভোট হবে গ্রাম সভাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *