গুনতে হবে ৫০০ টাকা টোল ট্যাক্স ! এই সেতু দিয়ে মুম্বাই থেকে নাভি মুম্বাই চলে যাওয়া যাবে খুব অল্প সময়ের মধ্যেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কাজ চলছিল দীর্ঘদিন ধরে। এবার প্রায় প্রস্তুত দেশের দীর্ঘতম সমুদ্র সেতু। মুম্বই-ট্রান্স হারবার সংযোগ তৈরি করবে এই সেতু। সব ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে এই সেতু। ২২ কিলোমিটার দীর্ঘ এই সেতু নির্মাণের পর মুম্বই থেকে নাভি মুম্বই যেতে সময় লাগবে মাত্র ২০ মিনিট। এছাড়া মুম্বই থেকে গোয়াও পৌঁছনো যাবে ২ ঘণ্টারও কম সময়ে।

সূত্রের খবর, ওই সেতুতে একদিকের রাস্তার জন্য ৫০০ টাকা টোল হওয়ার সম্ভাবনা রয়েছে। মুম্বই মেট্রোপলিটন রিজিওন ডেভেলপমেন্ট অথরিটি (এমএমআরডিএ) ইতিমধ্যেই রাজ্য সরকারকে টোল ফি দেওয়ার প্রস্তাব দিয়েছে। তবে সরকার এখনও কোনও সবুজ সঙ্কেত দেয়নি। সরকারের তরফে সেটি কমিয়ে ৩৩০ টাকা করার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে জানিয়েছেন, শীঘ্রই টোল ফি ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এমএমআরডিএ-র এক আধিকারিক দাবি করেছেন, গত ৩০ বছরে এই প্রকল্পে যে বিপুল পরিমাণ বিনিয়োগ করা হয়েছে, তা পুনরুদ্ধার করতে হবে। তিনি মনে করেন, এমএমআরডিএ-র দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরই এই টোলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *