চরম অপ্রতিরোধ্য কংগ্রেস, খানিকটা ব্যাকফুটে পদ্ম শিবির, জেনে নিন ২ ঘন্টা পর গণনার লেটেস্ট আপডেট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপিকে টেক্কা কংগ্রেসের, প্রাথমিক প্রবণতায় পরিবর্তনের ইঙ্গিত, ঢাক-ঢোল নিয়ে সেলিব্রেশনের মেজাজ রাজ্যজুড়েই। শিগ্গাও বিধানসভা আসন থেকে এগিয়ে রয়েছেন্ন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার ছেলে তথা বিজেপি নেতা বিজয়েন্দ্র শিকারিপুরা আসন থেকে এগিয়ে রয়েছেন। পরিবর্তনের ইঙ্গিত সামনে আসতেই তেড়েফুঁড়ে আসরে নেমেছে কংগ্রেস। রাজ্য জয়ের মধ্য দিয়েই ২৪-এর লোক্সভা নির্বাচনে নিজেদের লড়াইকে আরও জোরদার করতে মরিয়া কংগ্রেস। কংগ্রেসের তরফে এক ট্যুইট বার্তায় লেখা হয়েছে “হ্যাঁ, আমি আজ অপ্রতিরোধ্য!”

ভোট গণনার দু ঘন্টা ইতিমধ্যেই অতিক্রান্ত হয়েছে। এখনও অবধি যা ট্রেণ্ড, তাতে বিজেপির থেকে আরও খানিকড়া এগিয়ে গেল কংগ্রেস। এখনও পর্যন্ত যা আপডেট তাতে দেখা যাচ্ছে কংগ্রেস ১১৮টি আসনে এগিয়ে রয়েছে অন্যদিকে, বর্তমান বিজেপি ৭৭ টি আসনে এগিয়ে। জাফরান দলের বর্তমান মন্ত্রীদের মধ্যে আটজন প্রাথমিক প্রবণতা অনুসারে নিজ নিজ বিধানসভা আসনে এগিয়ে রয়েছে। তবে ভোটগণনার মধ্যে মুচকি হাসি হাসছে JD(S)। ইতিমধ্যেই দল ২৫টি আসনে এগিয়ে রয়েছে।

সকাল ৮টা থেকে কর্ণাটকের ৩৬টি কেন্দ্রজুড়ে ভোট গণনা শুরু হয়েছে। কর্ণাটক নির্বাচন মিটতেই বুথ ফেরত সমীক্ষায় উঠে এসেছিল বদলের ইঙ্গিত। দক্ষিণের এই রাজ্যে কুর্সিতে বসবে কে? তা স্রেফ সময়ের অপেক্ষা। বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছে বিধানসভার কুর্সি ঘিরে কংগ্রেস ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। আবার একাধিক বুথ ফেরত সমীক্ষায় উল্লেখ করা হয়েছে এবার দক্ষিণের এই রাজ্যের ক্ষমতায় ফিরতে চলেছে হাত শিবির। তবে গণনার প্রাথমিক প্রবণতা অনুসারে দেখা যাচ্ছে পদ্মশিবিরকে পিছিনে ফেলে বেশ খানিকটা এগিয়ে রয়েছে কংগ্রেস।

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলার সময়, কংগ্রেস নেতা যথিন্দ্র সিদ্দারামাইয়া বলেছেন, ‘কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে কর্ণাটকে সরকার গঠন করবে। আমরা আত্মবিশ্বাসী যে আমরা নিজেরাই সরকার গড়ব’। তিনি আরও বলেন, যে তার বাবা, দলের প্রবীণ নেতা সিদ্দারামাইয়া হতে চলেছেন কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য ,১০ মে, রাজ্যের ২২৪ টি বিধানসভা আসনে ৭২.৮২ শতাংশ ভোট পড়েছে। এবারের নির্বাচনে মোট ২ হাজার ৬১৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে। কর্ণাটক বিধানসভা নির্বাচনের ভোট গণনার আগে দিল্লিতে কংগ্রেস অফিসে রীতিমত উৎসবের মেজাজ। ঢাক ঢোল পিটিয়ে উৎসবে মেতে উঠেছেন কংগ্রেস সমর্থকরা। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী ভোট গণনার আগে বলেন, ‘আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা আমরা ভাল কিছুর আশা করি।

দক্ষিণের এই রাজ্যের শাসন ভার শেষ পর্যন্ত কার হাতে যায়, তা নিয়ে গোটা দেশের রাজনৈতিক মহলেই রয়েছে চরম কৌতূহল। বিশেষত, বুথ ফেরত সমীক্ষাগুলিতে যে ইঙ্গিত দেওয়া হয়েছে তাতে শনিবার ভোট গণনার শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পর রীতিমতো টি টোয়েন্টি ম্যাচের মতোই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *