চরম দুঃসংবাদ পুজোর মরশুমে! বিদেশে রহস্যমৃত্যু বাংলার এক কৃতী গবেষকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুইডেনে গবেষণা করতে গিয়ে রহস্যমৃত্যু দুর্গাপুরের কৃতী ছাত্রীর। উদ্বিগ্ন পরিবার এখনও মৃত্যুর কারণ হাতড়ে বেড়াচ্ছে। ছাত্রীর পরিবারের দাবি, খুন করা হয়েছে তাঁদের মেয়েকে। দোষীদের কঠোর শাস্তির দাবি তাঁর পরিবারের সদস্যদের।

সুইডেনে গবেষণারত এক কৃতী গবেষকের রহস্যময় মৃত্যু। মৃত দুর্গাপুরের ডিপিএল টাউনশিপের ইএন টাইপের বাসিন্দা রোশনি দাস। বছর বত্রিশের রোশনি দাসের স্কুলজীবন কাটে দুর্গাপুরেই। এরপর তিনি ভর্তি হয়েছিলেন বর্ধমান রাজ কলেজে। সেখানে জুওলজি অনার্স নিয়ে পড়াশোনা করেছেন তিনি। এরপর রোশনি ওড়িশার ভুবনেশ্বরের কলিঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনোলজি নিয়ে পড়াশোনা করেন।

উচ্চ শিক্ষার জন্য সুইডেনে পাড়ি দেন রোশনি। সুইডেনের উমিয়া বিশ্ববিদ্যালয় থেকে নিউরো নিয়ে পোস্ট ডক্টরেট করছিলেন রোশনি। পরিবারের সঙ্গে শেষবারের মতো তাঁর কথা হয় গত মাসে ২৯ তারিখ, এরপর ৩০ তারিখ থেকে তাঁর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় পরিবারের।

কিন্তু তখনও পর্যন্ত রোশনির এই নির্মম পরিণতির কথা কিছুই জানতে পারেনি পরিবার। এই মাসের ১২ তারিখ সুইডেন দূতাবাসের তরফে যোগাযোগ করা হয় ভারতীয় দূতাবাসের সঙ্গে। সেখান থেকে দিল্লি এরপর কলকাতার ভবানী ভবন থেকে দুর্গাপুর থানায় যোগাযোগ করা হয়।

১৩ তারিখ পরিবারকে দেওয়া হয় মৃত্যুর খবর। জানানো হয় এক অ্যাপার্টমেন্টের ভিতর থেকে রোশনির দেহ উদ্ধার হয়েছে, এই ঘটনায় এক সুইডিশ নাগরিক গ্রেফতার হয়েছে বলে জানানো হয়। তবে ঠিক কী কারণে তরুণীর মৃত্যু সেটা নিয়ে এখনও ধন্দে রয়েছে তাঁর পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *