প্রস্তুতি তুঙ্গে তৃতীয় ঢেউ নিয়ে, রাজ্য সরকার গঠন করল ১০ সদস্যের বিশেষজ্ঞ কমিটি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :এখন নিম্নমুখী রাজ্যে করোনা গ্রাফ। সংক্রমণ পুরোপুরি না কমলেও তা যে অনেকটাই বাগে এসেছে তা বোঝা যায় দৈনিক কোভিড গ্রাফ দেখলেই। কিন্তু এখনই রাজ্য সরকার সতর্কতায় ঢিলেমি দিতে নারাজ সংক্রমণ কমেছে বলে। যে কোনওদিন আসতে পারে কোভিডের তৃতীয় ঢেউ। এই কথা মাথায় রেখেই এবার রাজ্য সরকার একটি কমিটি গঠন করল স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে। এদিন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে জানানো হয়েছে অবিলম্বে পদক্ষেপ করা দরকার রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আটকানোর জন্য। তাই এ ব্যাপারে প্রয়োজন একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা।

এই কমিটির সদস্যরা রাজ্যের সামগ্রিক কোভিড পরিস্থিতি খতিয়ে দেখবেন এবং পরামর্শ দেবেন কী করা উচিত তা নিয়ে। গতকালই নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন তিনি উদ্বিগ্ন করোনার তৃতীয় ঢেউ নিয়ে। রাজ্য সরকার এর জন্য নিয়ে রাখছে প্রয়োজনীয় সমস্ত প্রস্ততিই। এমনকি অনেকেই বলেছেন তৃতীয় ঢেউ এলে তা ক্ষতিকর হতে পারে শিশুদের জন্য। তাই রাজ্য সরকার আগেভাগেই বিশেষ বেডের ব্যবস্থাও করে রাখছে শিশুদের জন্য ।

স্বাস্থ্য ভবন সূত্রের খবর, এই বিশেষজ্ঞ কমিটিতে থাকবেন ১০ জন সদস্য। তাঁরা হলেন, আইপিজিএমআরের ডঃ জি কে ধালি, ডঃ মৈত্রেয়ী ব্যানার্জী, ডঃ সৌমিত্র ঘোষ, ডঃ মৃনাল কান্তি দাস, ডঃ আশুতোষ ঘোষ, ডঃ অভিজিত্‍ চৌধুরী, বিসি রয় চিলড্রেন হাসপাতালের প্রিন্সিপাল ডঃ দিলীপ পাল, এসটিএমের ডঃ যোগীরাজ রায়, ডঃ বিভূতি সাহা এবং আর জি কর মেডিকেল কলেজের ডঃ জ্যোতির্ময় পাল। বিশেষজ্ঞদের এই দলের সঙ্গে ডিরেক্টর হেলথ সার্ভিস এবং ডিরেক্টর মেডিকেল এডুকেশনও কাজ করবেন বলে জানিয়েছে স্বাস্থ্য ভবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *