চরম ভয়াবহ অগ্নিকাণ্ড সুরাটের এক রাসায়নিক কারখানায়, উদ্ধার ৭টি মৃতদেহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গুজরাটের সুরাটে একটি রাসায়নিক কারখানায় একটি বড়সড় অগ্নিকাণ্ডের একদিন পরে, বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে সাতটি মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহগুলি ঝলসে যাওয়ার কারণে প্রাথমিক ভাবে শনাক্ত করা সম্ভব হয় নি। পুলিশের সন্দেহ এই সাত মৃতদেহ সেই সাত শ্রমিকের যারা বুধবার থেকে নিখোঁজ ছিলেন। মৃতদেহগুলিকে শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করা হবে বলে জানিয়েছে পুলিশ। বুধবার সকালে সুরাটের রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ শ্রমিক আহত হন। যাদের শরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ সূত্রে খবর, এর মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক।

সহকারী পুলিশ কমিশনার আরএল মাওয়ানি বলেছেন, “আজ সকালে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে। আমাদের কাছে সাতজন শ্রমিকের নামের তালিকা রয়েছে যাদের সন্ধান পাওয়া যায়নি। আমরা সন্দেহ করছি দেহগুলি তাদের। আমরা মৃতদেহগুলির ডিএনএ পরীক্ষা করব। ইতিমধ্যেই নিখোঁজ শ্রমিক পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

নিখোঁজ শ্রমিকদের নামের তালিকা প্রকাশ করেছে পুলিশ। তাদের মধ্যে রয়েছেন দিব্যেশ প্যাটেল, সন্তোষ বিশ্বকর্মা, সনৎকুমার মিশ্র, ধর্মেন্দ্র কুমার, গণেশ প্রসাদ, সুনীল কুমার এবং অভিষেক সিং। ইতিমধ্যে পুলিশ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। গুজরাট দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের আধিকারিকরা, ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *