কেসিআর চরম বিভোর হ্যাটট্রিকের স্বপ্নে, কংগ্রেস কর্ণাটকের পুনরাবৃত্তিই দেখছে তেলেঙ্গানায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃহস্পতিবার কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে তেলেঙ্গানার ১১৯টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। রাজ্যের মোট ৩.১৭ কোটি ভোটার ২২৯০ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়েছে ২০.৬৪ শতাংশ।

ক্ষমতাসীন ভারত রাষ্ট্র সমিতি (BRS) গত ১০ বছরে দলের পারফরম্যান্স এবং প্রতিশ্রুতির ভিত্তিতে তৃতীয় মেয়াদে সরকার গড়ায় প্রায় নিশ্চিত। অন্যদিকে রাজ্যে বিআরএসকে এক ইঞ্চিও জমি ছাড়তে চায় না কংগ্রেস। রাজ্যে তার প্রথম সরকার গঠনের পক্ষে সাধারণ মানুষের সমর্থনের কথা বলছে। পাশাপাশি ভারতীয় জনতা পার্টি (বিজেপি)ও বিআরএসের “দুঃশাসন ও দুর্নীতি” শেষ করার প্রতিশ্রুতি দিয়ে ভোট যুদ্ধে আসরে নেমেছে।

রাজ্যের ১০৬টি আসনে সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে, অন্যদিকে বামচরমপন্থী প্রভাবিত ১৩টি আসনে সকাল ৭টা থেকে বিকাল ৪টে পর্যন্ত চলবে ভোটগ্রহণ। আজ ৩ কোটি ২৬ লাখের বেশি মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবে। রাজ্য জুড়ে ৩৫ হাজারের বেশি ভোটগ্রহণ কেন্দ্রে চলছে ভোট পর্ব। রাজ্যের মোট টি ২২৯০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতা মূলত বিআরএস, কংগ্রেস ও বিজেপির মধ্যে।

কর্ণাটকের ফলাফল তেলেঙ্গানায় পুনরাবৃত্তি হবে – রেভান্থ রেড্ডি : তেলেঙ্গানা কংগ্রেস সভাপতি রেভান্থ রেড্ডি বলেছেন, “কংগ্রেস দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে। আমরা তেলেঙ্গানায় কর্ণাটকের ফলাফলের পুনরাবৃত্তি করব।”

আমি আমার দায়িত্ব পালন করেছি, ভোট দিন – কেটি রামা রাও: ভোট দেওয়ার পরে, বিধায়ক কে টি রামা রাও বলেছিলেন, “আমি তেলেঙ্গানার নাগরিক হিসাবে আমার দায়িত্ব পালন করেছি। আমি উন্নতির জন্য এবং আমার রাজ্যের স্বার্থে ভোট দিয়েছি। আমি তাদের ভোট দিয়েছি যারা প্রগতিশীল পদ্ধতিতে রাজ্য গড়তে পারে। “আমাদের এগিয়ে নিয়ে যাবে। আমি তেলেঙ্গানার জনগণকে এগিয়ে এসে ভোট দেওয়ার আবেদন জানাচ্ছি।” তেলেঙ্গানার মন্ত্রী এবং বিআরএস বিধায়ক কেটি রামা রাও তার স্ত্রী শৈলিমার সাথে হায়দরাবাদের নন্দী নগর, বানজারা পাহাড়ে ভোট দিয়েছেন।

গণতন্ত্রকে শক্তিশালী করতে ভোট দিন,ওয়াইসি: তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের ভোটের দিন, এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, “আমি তেলেঙ্গানার জনগণকে সংবিধানের প্রতি আরও বেশি বিশ্বাস স্থাপন করতে, গণতন্ত্রকে শক্তিশালী করতে এবং রাজ্যের “উন্নয়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অব্যাহত রাখতে তাদের ভোট প্রয়োগ করার জন্য আবেদন করছি।” তিনি বলেন, “এখন সময় এসেছে হায়দ্রাবাদ সহ শহরাঞ্চলে ভোটের হার বাড়াতে হবে।”

আজহারউদ্দিনের ভোটের আবেদন : আবার কংগ্রেস প্রার্থী আজহারউদ্দিন, তার পরিবারের সঙ্গে ভোট দেওয়ার পরে, জনগণকে তাদের ভোটাধিকারের জন্য আবেদন করে বলেন “আপনি যদি ভোট না দেন তবে আপনার প্রশ্ন করার অধিকার নেই”।

কংগ্রেস ১১৮ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে, বিকেপি প্রতিদ্বন্দ্বিতা করছে একটি আসনে: এদিকে তেলঙ্গানায় কংগ্রেস ১১৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। যেখানে কংগ্রেস তার মিত্র কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়াকে (বিকেপি) একটি আসন দিয়েছে।

BRS ১১৯ এবং বিজেপি ১১১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে : কেসিআরের ক্ষমতাসীন দল বিআরএস তেলঙ্গানার ১১৯টি আসনেই প্রার্থী দিয়েছে। বিজেপি ১১১টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। বাকি ৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে অভিনেতা পবন কল্যাণের নেতৃত্বাধীন জনসেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *