চলছে ভোট গণনা, প্রতি গণনাকেন্দ্রে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, সিসিটিভি, আজ পঞ্চায়েতের ভোট গণনা ৩৩৯ কেন্দ্রেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। প্রতি গণনাকেন্দ্রে রয়েছে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী । সঙ্গে রাজ্য সশস্ত্র পুলিশ।গণনাকেন্দ্রের ভিতরে সিসিটিভি ক্যামেরা ও বাইরে ১৪৪ ধারা।সকাল ৮ টা থেকে রাজ্যের ৩৩৯ টি ভোটকেন্দ্রে শুরু হল ভোটগণনা ।সবথেকে বেশি গণনাকেন্দ্র দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ২৮ টি।

রাজ্যের দশম পঞ্চায়েত ভোটের ফলাফলের ক্ষেত্রে প্রথমে গ্রাম পঞ্চায়েত, তারপর পঞ্চায়েত সমিতি ও সবশেষে জেলা পরিষদের ভোট গণনা হবে। প্রত্যেকটি ক্ষেত্রেই ২ রাউন্ড করে গণনা হবে। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদের গণনার সময় থাকবেন একজন কাউন্টিং অফিসার এবং একজন কাউন্টিং অ্যাসিস্ট্যান্ট। সঙ্গে থাকবেন প্রতি প্রার্থীর একজন করে কাউন্টিং এজেন্ট ।

এদিকে ভোটগণনা ৮ টা থেকে শুরু হলেও ব্যালট পেপার শর্টিং শেষ করে মূল গণনার কাজ শুরু হতে ৯ টা বেজে যায় । প্রথমে গণনা হয় ই ডি (ইলেকশন ডিউটি) ভোট। তারপর একে একে চলে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের ভোট গণনা। স্ট্রংরুম থেকে প্রথমে আনা হয় গ্রাম পঞ্চায়েতের ব্যালট বাক্স। গ্রাম পঞ্চায়েতের ভোট গণনা হয় ২ রাউন্ড ।

যে গণনা শেষ হওয়ার পর স্ট্রংরুম থেকে আনা হবে পঞ্চায়েত সমিতির ব্যালট বাক্স। সেক্ষেত্রেও ২ রাউন্ড গণনার পর জেলা পরিষদের ক্ষেত্রেও একই নিয়ম। মোট ৩৩৯ টি কেন্দ্রে হবে ভোটগণনা। যার মধ্যে সবথেকে বেশি কেন্দ্র দক্ষিণ ২৪ পরগনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *