চাকরি প্রার্থীদের সংগঠনগুলিও ধরনায় বসতে চায় রাজভবনের সামনে অবশেষে চিঠি কলকাতা পুলিশকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজভবনের সামনে তৃণমূলের ধরনা মঞ্চ নিয়ে বঙ্গ রাজনীতিতে তরজা তুঙ্গে। বিশেষ করে বিজেপি বারবারই দাবি করেছে, রাজভবনের সামনে কীভাবে শাসকদল এমন কর্মসূচি করছে। রাজ্যপালের হস্তক্ষেপও দাবি করেছে তারা। অন্যদিকে সূত্রের খবর, রাজভবনের তরফে মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। রাজভবনের সামনে ১৪৪ ধারা বলবৎ থাকে। সেখানে কীভাবে তৃণমূল মঞ্চ করে ধরনা দিচ্ছে, প্রশ্ন রাজভবনের। আর এসবের মধ্যেই এবার চারটি চাকরি প্রার্থী সংগঠন রাজভবনের সামনে অবস্থানে বসতে চায়। এ নিয়ে কলকাতা পুলিশকে চিঠিও দিয়েছে বলে দাবি সংগঠনগুলির তরফে।

রাজ ভবনের সাউথ গেটের কাছে ধরনায় বসার অনুমোদন চেয়ে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনারের কাছে আবেদন করেছে গ্রুপ ডি ওয়েটিং ঐক্য মঞ্চ, টেট পাশ একতা মঞ্চ, যুব ছাত্র অধিকার মঞ্চ ও এনএসকিউএফ চাকরিপ্রার্থী মঞ্চ। কারও ধরনায় বসার জন্য আবেদন। কেউ আবার রাজ্যপালের হস্তক্ষেপের জন্য আবেদন করেছেন, কারও আবেদন আবার রাজভবনের সাউথ গেটের লাগোয়া এলাকায় অবস্থানের জন্য।

এই আবেদনকারীদের দাবি, এর আগেও বিভিন্ন সময়ে অবস্থান কিংবা প্রতিবাদ কর্মসূচির লিখিত আবেদন করে লালবাজারের অনুমতি মেলেনি। পরে আদালতের দ্বারস্থ হতে হয়েছে। আদালত থেকে অধিকার এনে তারপর পথে নামতে হয়েছে তাঁদের। এবারও তেমনই আশঙ্কা আবেদনকারীদের মনে।

এদিকে আইনজীবী কৌস্তভ বাগচী এই ধরনের সংগঠনের কর্মসূচিতে পুলিশের অনুমোদনের টালবাহানা নিয়ে একাধিক মামলা করেছেন। নতুন করে এই চার মঞ্চের আবেদন প্রসঙ্গে কৌস্তভ বলেন, “রাজভবনের সামনে ১৪৪ ধারা থাকার পরও শাসকদল মঞ্চ করে রাজভবনের সামনে সমাবেশ করছে। চাকরি প্রার্থীদের বেশ কিছু সংগঠন দাবি করেছে সেখানে অবস্থান করতে চেয়ে। কলকাতা পুলিশের সিপি তাতে অনুমোদন দেয় কি না সেটাই দেখার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *