চিকিৎসকদের কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার আর্জি রাজনৈতিক কর্মসূচিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখন বিধানসভা নির্বাচন চলছে এ রাজ্যে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে দুইদফায় নির্বাচন প্রক্রিয়া ৷ এদিকে, এখন অত্যন্ত দ্রুত হারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন অংশের পাশাপাশি এ রাজ্যেও। এই ধরনের পরিস্থিতির কারণে চিকিৎসকদের বিভিন্ন অংশ চিন্তায় রয়েছে। যার জেরে, চিকিৎসকরা‌ বাধ্যতামূলক করার আবেদন জানালেন করোনার সংক্রমণ প্রতিরোধের জন্য রাজনৈতিক মিটিং, মিছিল সহ অন্য সর্বত্র মাস্ক, স্যানিটাইজ়ার ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ববিধি মেনে চলার বিষয়টিকেও । একই সঙ্গে, তাঁরা আবেদন জানিয়েছেন অপ্রয়োজনীয় জমায়েতের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপের জন্য । তাঁদের এসব আবেদন রাজ্যের মুখ্যসচিবের পাশাপাশি চিঠি পাঠিয়ে জানানো‌ হয়েছে এমনকি নির্বাচন কমিশনেও।কোন কোন ব্যবস্থা গ্রহণের জন্য ওই চিঠিতে আবেদন জানানো হয়েছে ?

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের ওই চিঠিতে জানানো হয়েছে

১. প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য। এর জন্য বাধত্যামূলক করতে হবে রাজনৈতিক মিটিং, মিছিল সহ অন্য সর্বত্র মাস্ক, স্যানিটাইজ়ার ব্যবহারের পাশাপাশি ফিজ়িকাল ডিসট্যান্স মেনে চলার বিষয়টি ও।

২.অবশ্যই বিধিনিষেধ আরোপ করতে হবে কোনও উৎসব, ধর্মীয় কোনও অনুষ্ঠানের পাশাপাশি অপ্রয়োজনীয় জমায়েতের ক্ষেত্রেও।

৩.আরও জোর দেওয়া প্রয়োজন করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার উপরও । তরুণ প্রজন্মের মধ্যেও যেভাবে এবার সংক্রমণ ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে, তাতে ব্যবস্থা নেওয়া হোক তরুণ প্রজন্মকেও ভ্যাকসিন দেওয়ার জন্য

৪.করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রয়োজন ট্রেসিং, টেস্টিং, আইসোলেশন এবং ট্রিটমেন্ট-এর। অবিলম্বে বাড়াতে হবে টেস্টের সংখ্যাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *