ফের ভর্ত্‍সনা রাজ্যকে, ভোট পরবর্তী হিংসা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ হল হাইকোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য হাই কোর্টে ফের ধাক্কা খেল ভোট পরবর্তী হিংসা মামলায়। এমনকি আদালত খারিজ করে দিল তাদের পুনর্বিবেচনার আর্জিও। বরং সাফ জানিয়ে দেওয়া হয়েছে ১৮ তারিখের নির্দেশই বহাল থাকবে বলেই। বরং পুনর্বিবেচনার আর্জি জানানোয়, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল নতুন করে তীব্র ভর্ত্‍সনা করেন রাজ্য সরকারকেই। তিনি আরও জানিয়ে দেন, তাঁদের একেবারেই কোনও আস্থা নেই রাজ্য সরকারের উপর। জাতীয় মানবাধিকার কমিশন বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে তদন্ত করলে, আপত্তি কীসের রাজ্যের, তা-ও জানতে চায় আদালত।

আজ সোমবার পাঁচ বিচারপতির বেঞ্চে ফের শুনানি শুরু হলে, আদালতে একটি তালিকা পেশ করা হয় রাজ্যের তরফে।তাতে সবিস্তার হিসেব তুলে ধরে হয় ভোট পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ করা হয়েছে, কত জন এখনও উপদ্রুত এলাকায় ফিরতে পারেননি, তার।

কিন্তু বিচারপতি বিন্দল সেই তালিকা হাতে পেয়ে বলেন, ”এ সব কিছু দেখতে চাই না। যেভাবে তদন্ত হয়েছে সেটা সঠিক নয়। কোনও এফআইআর-ই দায়ের করেনি পুলিশ। রাজ্য সরকার স্বতঃপ্রণোদিত হয়ে কোনও পদক্ষেপই করেনি এত গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও। এত লুকোচুরি কেন? এর মানে আপনারা অভিযোগকারীদের বক্তব্যই শুনছেন না।এমনকি আদালত রাজ্যের আশ্বাসে ভরসা রাখতে পারছে না। শেষ যে নির্দেশ ছিল তাই বহাল থাকবে।” তবে বিচারপতি বিন্দল জানান রাজ্য সরকার চাইলে হলফনামা দিতে পারে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *