চিত্রকর পার্থ মুখার্জির একমাত্র শখ কফি দিয়ে ছবি আঁকাই, সম্ভবপর কীভাবে? দেখুন একবার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ক্যানভাসে জীবন্ত সব জলছবি ফুটিয়ে তুলছেন কফির রঙে। কফি দিয়ে ছবি আঁকাই একমাত্র শখ পার্থ মুখার্জির। বিশ্বাস হচ্ছে না তো?কফিকে ব্যবহার করে যে ছবি আঁকা যায়,তা নিজের চোখেই একবার দেখুন। এবার চিনে নিন কলকাতার কফিম্যানকে। ব্যস্ত শহরে যখন শরীরে ক্লান্তি নেমে আসে ধোঁয়া ওঠা কফিতে চুমুক দিলেই দুচোখে শান্তি পাওয়া যায়। বা নতুন প্রেম কিংবা বন্ধুদের আড্ডা কিন্তু জমে ওঠে কফি হাউসের ওই ব্ল্যাক কফির কাপে। সেই কফির রঙেই এবার ফুটে উঠছে চেনা-অচেনা মুখ। যা প্রতিনিয়ত ফুটিয়ে তুলছেন বেহালার বাসিন্দা চিত্রকর পার্থ মুখার্জি।

পার্থবাবু নিঁখুতভাবে ফুটিয়ে তুলছেন সিনে জগত থেকে সঙ্গীতশিল্পীর পোট্রেট । অন্য কোনও রঙ নয়, কফির রঙেই রঙিন হচ্ছে একেক তারকার ছবি। বাড়িতে বা মন চাইলে কোনও ক্যাফেতে গিয়েও অচেনা মানুষের মুখ ফুটিয়ে তুলছেন ক্যানভাসে। চিত্রকর পার্থবাবু যেন কলকাতার কফিম্যান!

তবে কেন এই ভাবনা? এ জীবনের নানা রঙ, নানা রূপ।এক জীবনে সব রং ও রূপের দেখা মেলে না। তাই শিল্পী পাল্টে ফেলেন তার দেখার দৃষ্টিভঙ্গি। নিজের রঙে ক্যানভাস সাজান হাতের ছোঁয়ায়। শিল্পী যেমন নিয়ম মানেন, তেমনই আবার নিয়ম ভাঙেনও। চিত্রকর পার্থবাবুও সবসময় চলতে চেয়েছেন চেনা ছকের বাইরে এক নতুন পথে।রঙ হিসেবে কখনও বেছে নিয়েছেন হলুদ, কখনও আলতা ,আবার কখনও কফি ।

তবে এত সহজ নয় কফি দিয়ে ছবি আঁকা । কিন্তু ভালোবাসা আর মনের টান থাকলেই যে সব অসম্ভবকে জয়ী করা সম্ভব ,তা দেখিয়ে দিয়েছেন পার্থবাবু ,অনেক অনুরোধ আসে পোর্ট্রেট আঁকার। তাঁর কফি আর্টের ব্যাপক চাহিদাও রয়েছে । শিল্পই যখন তার নেশা, তাকে আঁকড়েই জীবনে এগিয়ে যেতে চান চিত্রকর পার্থ মুখার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *