তছরুপ Rose Valley’র কর্মীদের PF , EB’র বিরাট পদক্ষেপ গৌতম কুন্ডুর বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চরম বিপাকে পড়লেন Rose Valley’র কর্ণধান গৌতম কুন্ডু। কলকাতা পুলিশের Enforcement Branch বা EB Rose Valley’র কর্মীদের PF তছরুপের মামলায় যুক্ত করলো তাঁর নাম । তাঁকে ইতিমধ্যেই তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে।এই মামলার খুব শীঘ্রই চার্জশিট পেশ করা হবে রোজভ্যালি কর্তাকে মূল অভিযুক্ত দেখিয়ে। পুলিশ সূত্রের খবর, ২০১৪ সালে EPF দফতরের কাছে অভিযোগ জমা পড়ে Rose Valley’র বিরুদ্ধে। তাতে বলা হয় ১৪ লক্ষ টাকার PF জমাই করেনি গৌতম কুণ্ডুর সংস্থা । অথচ কর্মীদের বেতন থেকে টাকা কাটা হয়েছে প্রতি মাসে। arতার জেরেই অভিযোগ ওঠে যে, Rose Valley’র কর্মীদের ওই টাকা গৌতম আত্মসাত্‍ করেছেন।

তারপরেই বিষয়টি নিয়ে EPF দফতরের তরফে অভিযোগ দায়ের করা হয় কলকাতা পুলিশের কাছে। সেই ঘটনার তদন্তে নেমে কলকাতা পুলিশের Enforcement Branch বা EB ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ধারা অর্থাত্‍ অপরাধের জন্য বিশ্বাসভঙ্গের ধারায় অভিযোগ এনে মামলা রুজু করে গৌতমের বিরুদ্ধে।

গৌতম কুণ্ডু এখন জেলে রয়েছেন। তবে যেহেতু তাঁকে কেন্দ্রীয় এজেন্সি গ্রেফতার করে জেলে পুরেছিল তাই তাঁকে জেরা করা সম্ভব হয়নি EB’র পক্ষে। তবে EB’র আধিকারিকেরা জানতে পারে, গৌতম কুণ্ডুর সংস্থার অন্য ডিরেক্টররা বিষয়টি জানতেন। কর্মীদের টাকা ঘুরপথে তাঁদের হাত ধরেই বাইরে চলে গিয়েছে। তারপরেই ওই সব আধিকারিকদের জেরার জন্য ডেকে পাঠায় EB। তাঁরা তদন্তকারীদের সামনে জানিয়ে দেন যে, গৌতমই একমাত্র বলতে পারবেন ওই টাকা কোথায় গিয়েছে। কিন্তু রোজভ্যালি কর্তাকে জেরা করা যাচ্ছিল না।

মাস খানেক আগে কেন্দ্রীয় এজেন্সির কাছে EB’র তরফে আর্জি জানানো হয়। তাতে বলা হয়, গৌতমবাবুকে জেলে গিয়ে জেরা করার অনুমতি দেওয়া হোক EB আধিকারিকদের।সেই আর্জিতে সাড়া দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তাঁদের তরফে সবুজ সঙ্কেত আসার পরেই কয়েকদিন আগে জেলে গিয়ে গৌতমকে জেরা করে আসেন EB আধিকারিকেরা।

গৌতম তদন্তকারীদের কাছে দাবি করেন, তিনি এই সংস্থার ডিরেক্টর ছিলেন। কিন্তু বিষয়টি জানতেন না। এগুলি কোম্পানির অন্য কর্তারা দেখতেন। তাই তাঁরাই বলতে পারবেন। আর তিনি ১৪ লক্ষ টাকা দিতেও রাজি। তদন্তকারীরা জানিয়ে দেন, এভাবে টাকা ফেরত দেওয়া সম্ভব নয়।এরপরই তাঁকে এই মামলায় যুক্ত করার জন্য আদালতে হাজির করানোর আবেদন করে EB যা আদালত মঞ্জুর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *