অবশেষে শোকজ করা হল দুই অ্যাপ ক্যাব সংস্থাকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে দুই অ্যাপ ক্যাব সংস্থাকে শোকজ় করা হল।মূলত এই দুই অ্যাপ ক্যাব সংস্থাকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে রাজ্য পরিবহন দফতরকে আগাম না জানিয়ে ভাড়া বৃদ্ধি করে তা লাগু করার অভিযোগে।

এদিকে পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিমও উষ্মা প্রকাশ করেছেন অতিমারী পরিস্থিতিতে পরিবহন দফতরকে কিছু না জানিয়েই সরাসরি বর্ধিত ভাড়া লাগু করার সিদ্ধান্তে। মূলত গতকাল থেকে দুই অ্যাপ ক্যাব সংস্থার ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জেরেই। ভাড়া বৃদ্ধি করা হয়েছে এমনকি ১৫ শতাংশ পর্যন্তও৷ আগে ভাড়া ছিল প্রতি কিলোমিটার ১০ টাকা৷ এখন তা করা হল ১৪ .৭০ টাকা । তবে এক্ষেত্রে কমানো হয়েছে সারচার্জ। আগে যেখানে সারচার্জ ছিল মিনিটে ১ .৫০ টাকা৷ এখন তা কমিয়ে করা হয়েছে ১ টাকা। অন্যদিকে, প্রতি কিলোমিটারে প্রায় ৫ টাকা করে ভাড়়া বেড়েছে। স্বভাবতই নিত্য যাত্রীরা সমস্যা পড়বে এই বর্ধিত ভাড়ায়।

দুই অ্যাপ ক্যাব সংস্থাকে পরিবহন দফতরে ডেকে পাঠানো হয় এই বিষয়টি নিয়ে কথা বলতেই। তবে অ্যাপ ক্যাবের ভাড়া বাড়লেও এতে কোনও সুরাহা হচ্ছে না ক্যাব চালকদের। কারণ কোনো পরিবর্তন হচ্ছে না চালকরা যে কমিশন দিত সংস্থাকে তার।প্রসঙ্গত, ভাড়া বৃদ্ধি করা হয়েছে গতকাল থেকেই৷ তবে অভিযোগ উঠেছে সবটাই পরিবহন দফতরকে না জানিয়ে করা হয়েছে বলেই৷ সেইকারণে দুই সংস্থাকেই কড়া ভাষায় চিঠি পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *