ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ উঠলো কন্যার বদলে পুত্র সন্তান দেওয়ার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কন্যার বদলে পুত্র সন্তান দেওয়ার গুরুতর অভিযোগ উঠল ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে। সেপ্টেম্বর মাসের ৮তারিখ গোপীবল্লভপুর ১নং ব্লকের আসুই গ্রামের বাসিন্দা পূজা সেনাপতি ভর্তি হন গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে । ওখানেই তিনি এক কন্যা সন্তানের জন্ম দেন। বাচ্চার ওজন ছিল ৮০০ গ্রাম।

সে কারণেই হাসপাতাল কতৃপক্ষ ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করে দেয়। এটি পূজা দেবীর দ্বিতীয় সন্তান। প্রথম একটি পুত্র সন্তান রয়েছে। সেখান থেকে শুধু রেফার করে দেওয়া হয় শিশুটিকে । শিশুটির মা তিন দিন চিকিৎসাধীন ছিলেন গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। মা কে ছুটি দিয়ে দেওয়ায় মা বাড়ি চলে যান। শুধু কন্যা সন্তানটি ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি ছিল।

পূজা দেবী আরও বলেন, ১৩ দিন পর এসে পেম্পার্স পালটাতে গিয়ে দেখি যে ওটা পুত্র সন্তান। তারপর জানাই পাশে থাকা নার্স ম্যাডামকে। অথচ আমাদের হাসপাতাল থেকে যে কাগজ দিয়েছিল, এছাড়াও রেফার কাগজেও উল্লেখ করা ছিল কন্যা সন্তানের।

পূজা দেবী আবেদন করেছিলেন ডি এন এ টেস্টের জন্যও । তারপর ডাক্তার ও নার্সরা হুমকি দিয়ে বলেন এই কথাটা বাড়িবাড়ি হলে আমাদের বদলি হয়ে যাবে। ওইদিনই ১১টার সময় ডেকে ওই মহিলাকে বলা হয় আপনার বাচ্চা অসুস্থ। ওই মহিলাকে সই করতে বলা হয় কোন এক কাগজেও ।তারপর এক রকম জোর করে ছুটি দিয়ে দিয়ে দেওয়া হয় তাকে । অতিরিক্ত বাড়াবাড়ি করলে হোমে পাঠিয়ে দেবেন হাসপাতালের ডাক্তাররা এমনটাও হুমকি দিয়েছিলেন । লিখিত ভাবে থানায় ও সুপারকে অভিযোগ জানিয়েছেন কন্যা সন্তানের মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *